• রাজনীতি

নীলফামারীতে চলছে উপ-নির্বাচনের ভোট গ্রহণ

  • রাজনীতি
  • ১৬ মার্চ, ২০২৩ ১২:৪৬:৫৮

ছবিঃ সিএনআই

মামুনার রশিদ মিঠু, নীলফামারী: নীলফামারীর ডিমলায় অনুষ্ঠিত হচ্ছে ডিমলা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন। সকাল সাড়ে আটটা থেকে এক যোগে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ১৬টি কেন্দ্রের ১০৪টি বুথে ইভিএমে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলবে বিকেল সাড়ে চারটা পর্যন্ত।
উপ-নির্বাচনে মোট ৩৬ হাজার ৩৫৯ জন ভোটার তাদের ভোটধিকার প্রয়োগ করছেন। এদের মধ্যে পুরুষ ১৮ হাজার ৩১০ জন এবং  নারী ভোটার ১৮ হাজার ৪৮ জন এবং তৃতীয় লিঙ্গের একজন ভোটার রয়েছেন। 

সকাল থেকে ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে ভোটারের উপস্থিতি। চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। এদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে এ.এইচ.এম ফিরোজ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে চশমা প্রতীক নিয়ে উৎপল কুমার সিংহ রায়। এছাড়াও মোটরসাইকেল প্রতীকে মজিব উদ্দিন ও  আনারস প্রতীক নিয়ে আমিনুর রহমান প্রতিদ্ব›দ্বীতা করছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে।
নির্বাচনকে সুষ্ঠ্য ও শান্তিপূনভাবে সম্পন্ন করতে ব্যাপক নিরাপত্ত গ্রহণ করেছে নির্বাচন কমিশন। প্রতিটি কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত রয়েছে একজন পুলিশ পরির্দশকের নেতৃত্বে পুলিশ সদস্য ১০জন এবং আনছার সদস্য ১৭ জনসহ মোট ২৭জন।

এছাড়াও মাঠে রয়েছে ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে  পুলিশ, র‌্যাব এর মোবাইল টীম এবং ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নেতৃত্বে এক প্লাটুন বিজিবি স্ট্রাইকিং রির্জাভ ফোস দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, গত ১৫ ডিসেম্বর ডিমালা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম সরকার মৃত্যুবরণ করায় পদটি শুণ্য ঘোষণা দিয়ে উপনির্বাচনের তফসীল ঘোষণা করে নির্বাচন কমিশন।

মন্তব্য ( ০)





  • company_logo