• উদ্যোক্তা খবর

বগুড়ায় শুরু হলো ১০দিন ব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা

  • উদ্যোক্তা খবর
  • ০৫ মার্চ, ২০২৩ ২২:৪৯:৪১

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ায় বিসিক জেলা কার্যালয়ের আয়োজনে এবং জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় শহরের শহীদ খোকন পার্কে শুরু হলো ১০ দিনব্যাপি বিসিক উদ্যোক্তা মেলা।রবিবার বিকেলে বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে প্রধান অতিথি হিসেবে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রিপু বলেন, ক্ষুদ্র উদ্যোক্তারা দেশের অর্থনীতির প্রাণ। তাদের কার্যক্রম এবং উদ্ভাবনে অর্থনীতির গতি সঞ্চার হয়।

সম্ভাবনাময় উদ্যোক্তাদের সহযোগিতা প্রদান করতে বর্তমান সরকার দৃশ্যমান কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে যা তৃণমূলে বাস্তবায়িত হচ্ছে। তিনি আরো বলেন, এই মেলার মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পন্যের প্রচার ও প্রসার ঘটবে। নতুন উদ্যেক্তা সৃষ্টি, উদ্যোক্তা ও ক্রেতার মধ্যে পারস্পরিক যোগাযোগ ও সংযোগ বৃদ্ধিতে সহায়ক হবে উদ্যোক্তা মেলা। 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীনেশ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল মমিন খান, বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্ট্রি’র সভাপতি মাসুদুর রহমান মিলন, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) জেলা শাখার সভাপতি টি জামান নিকেতা।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিসিক বগুড়া জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক একেএম মাহফুজুর রহমান।উল্লেখ্য, ১০ দিনব্যাপি এই মেলায় ৫০টি স্টল স্থান পেয়েছে। যেখানে উদ্যোক্তাগণ বিভিন্ন স্টলে তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন ও বিক্রয় করবেন এবং এর মাধ্যমে অনেক নতুন উদ্যোক্তারা আত্মপ্রকাশ করতে পারবে এমনই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

 

 

 

মন্তব্য ( ০)





  • company_logo