• শিশু সংবাদ

বগুড়ায় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে পিঠা উৎসব অনুষ্ঠিত

  • শিশু সংবাদ
  • ১০ ফেব্রুয়ারী, ২০২৩ ১৯:৩০:০০

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ায় শুক্রবার বিকেলে শহরের সাবগ্রাম কুদরতিয়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০৩ ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন প্রতিভা ফাউন্ডেশনের আয়োজনে সাবগ্রাম হাটসংলগ্ন সংগঠনের কার্যালয়ে সুবিধাবঞ্চিত ও এতিম শিশুদের নিয়ে ব্যতিক্রমী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

সেচ্ছাসেবী ও অরাজনৈতিক এই সংগঠনের প্রধান কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন পরবর্তী প্রধান অতিথি হিসেবে শিশুদের সাথে এই পিঠা উৎসবে অংশ নেন সমাজসেবা অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মোঃ কাওছার রহমান। সাবগ্রাম কুদরতিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাওছার রহমান বলেন, মানুষের মনে সুকুমারবৃত্তির উদয় হলেই সমাজের ইতিবাচক পরিবর্তনের শুরু হয় যা চলতেই থাকে। তারুণ্য ও সততার শক্তিতে তিনি তরুণ সমাজের সকলকে এসডিজি বাস্তয়ান এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অংশীদার হওয়ার আহ্বান জানান। সমাজসেবা অধিদপ্তরের এই কর্মকর্তা তৃণমূল পর্যায়ে প্রতিভা সংগঠনের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে তাদের সামনের দিকে এগিয়ে যাওয়ার লক্ষ্যে অনুপ্রেরণা দেন। এছাড়াও সেবামূলক কার্যক্রমের পাশাপাশি মানুষের দক্ষতা বৃদ্ধি ও বেকারদের কর্মসংস্থান সৃষ্টির উদ্যোগ গ্রহণে তিনি গুরুত্বারোপ করেন।

মামুন অর রশীদ মোহন এর সঞ্চালনায় এবং সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক আব্দুস সালামের সার্বিক ব্যবস্থাপনায় প্রায় ৭০ জন শিশুকে নিয়ে ব্যতিক্রমী এই আয়োজনে আরো বক্তব্য রাখেন ২নং সাবগ্রাম ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন সরকার, দৈনিক চাঁদনী বাজারের স্টাফ রিপোর্টার ও যুব সংগঠক সঞ্জু রায়, নারুলী পুলিশ ফাঁড়ির পক্ষে এএসআই আব্দুল আওয়াল, বিশিষ্ট ব্যবসায়ী মোমিনুল হাসান এবং ছাত্রনেতা ওবায়দুল্লাহ সরকার স্বপন। এসময় আয়োজক সংগঠনের সদস্যবৃন্দ যথাক্রমে মাহমুদুল হাসান জুয়েল, জোবায়েদ হোসেন মিলন, শিবলু, আব্দুল হান্নান, মিজানুর রহমান, পান্না মিয়া, সঞ্চয়, আশরাফুল, বিপ্লব, বিল্লাল হোসেন, রিপন, সৌমেন কুমার, রুমা খাতুন, তানজিলা আক্তার, স্নিগ্ধা, নারগিছ আক্তারসহ সাবগ্রাম কুদরতিয়া উচ্চ বিদ্যায়ের শিক্ষকবৃন্দ এবং এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উক্ত পিঠা উৎসবে প্রতিটি শিশুকে ২/৩ রকমের তেলপিঠা, ক্ষীর দিয়ে পাটিসাপটা, পুলি পিঠা, দুধ পিঠা, ঝাল পিঠা, কুশলী পিঠা, পায়েসসহ পেট ভরে মাংসের বিরিয়ানি খাইয়েছে আয়োজক সংগঠন প্রতিভা ফাউন্ডেশন। শুধু তাই নয় তাদের এতিমখানার প্রয়োজনে একটি ব্লেন্ডার মেশিনও উপহারস্বরুপ মাদ্রাসার শিক্ষকদের প্রদান করা হয় অনুষ্ঠানে।

মন্তব্য ( ০)





  • company_logo