• সমগ্র বাংলা

ঠাকুরগাঁওয়ে কুয়াশায় ঢাকা চারপাশ, কমেছে তাপমাত্রা

  • সমগ্র বাংলা
  • ০৬ ফেব্রুয়ারী, ২০২৩ ১০:৫৮:১৪

ছবিঃ সিএনআই

আব্দুল আউয়াল ঠাকুরগাঁও:  ঠাকুরগাঁওয়ে কুয়াশায় ঢাকা চারপাশ, কমেছে তাপমাত্রা উত্তরের জেলা ঠাকুরগাঁও শৈত্যপ্রবাহ কেটে যাওয়ার পরে সপ্তাহ খানেক ধরে কমে গিয়েছিল কুয়াশার পরিমাণ। দিনভর ছিল ঝলমলে রোদ। বেড়ে গিয়েছিল তাপমাত্রাও। তবে আকাশে মেঘ থাকায় আবারও ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে উত্তরের এ জেলা। ঠাকুরগাঁওয়ে। 

সোমবার রাত থেকে ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়ে জেলার আশপাশ। রাতভর বৃষ্টির মতো কুয়াশা ঝরতে থাকে। মঙ্গলবার ভোর থেকে ঘন কুয়াশার কারণে মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহনগুলো। তবে গতকাল থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমতে থাকে কুয়াশার পরিমাণ। দিনের বেলা খানিক সময়ের জন্য সূর্যের দেখা মিললেও কাঙ্ক্ষিত উত্তাপ ছড়াতে না পারার কারণে শীতের তীব্রতা অনুভূত হয় দিনজুড়ে। বিকেল গড়াতেই আবারও শীত অনুভূত হতে থাকে।  

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঠাকুরগাঁওয়ে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সদর উপজেলার ঝরণা বেগম বলেন, সকালে উঠে দেখি ঘন কুয়াশায় চারপাশ ঢেকে গেছে। বাইরে বের হওয়া যাচ্ছে না। বাচ্চার কাপড় শুকাচ্ছে না। শীতে বাচ্চাদের নিয়ে খুব বিপদে আছি। 

ঠাকুরগাঁও আবহাওয়া অফিসের সুত্রে বলেন, আকাশে মেঘ থাকার কারণে বৃষ্টি না হয়ে তা ঘন কুয়াশা হয়ে ঝরে যাচ্ছে। আগামীকাল থেকে কুয়াশার পরিমাণ কমে তাপমাত্রা আস্তে আস্তে করে বাড়বে। এদিকে চলতি শীত মৌসুমে সরকারি ও বেসরকারিভাবে কয়েকশ হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলার স্থানীয় লোকজন।  

মন্তব্য ( ০)





  • company_logo