• জাতীয়
  • লিড নিউজ

এটিইউ কর্তৃক আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্য গ্রেফতার

  • জাতীয়
  • লিড নিউজ
  • ১৭ ডিসেম্বর, ২০২২ ১৬:৫৫:৪৬

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ১৬ ডিসেম্বর রাতে ডিএমপির যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল উত্তরপাড়া থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আনসার আল ইসলাম” এর একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত আসামীর নাম- যুলকিফল মাহমুদ ওরফে শান্ত মাহমুদ (২৪), পিতা- মৃত শাহ আলম।

গ্রেফতারের সময় আসামীর কাছে থেকে জিহাদের বয়ান সম্বলিত একটি ডায়রী এবং তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে যার মাধ্যমে সে জিহাদ সংশ্লিষ্ট একাধিক ফেসবুক আইডি ব্যবহার করত এবং টেলিগ্রামের মাধ্যমে বিভিন্ন জঙ্গি সংশ্লিষ্ট গ্রুপের সাথে যোগাযোগ রাখত।

গ্রেফতারকৃত আসামী ২০১৯ সালের দিকে তামিম আল আদনানীর বিভিন্ন ভিডিও হতে জঙ্গিবাদে উৎসাহিত হয় এবং জিহাদের জন্য প্রস্তুতি গ্রহণ করে। জিহাদের যোগদানের উদ্দেশ্যে সে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্ন ব্যক্তির সাথে যোগাযোগ শুরু করে, এরই প্রেক্ষাপটে যুলকিফল মাহমুদের সাথে আনসার আল ইসলামের কতিপয় সদস্যের যোগাযোগ হয়। ঐ সকল সদস্যের সিদ্ধান্ত মোতাবেক যুলকিফল মাহমুদ ব্যক্তি পর্যায়ে জিহাদের প্রশিক্ষণ নিতে শুরু করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে জিহাদের প্রচারণা চালিয়ে যায়। একই সাথে সাংগঠনকে শক্তিশালী করার জন্য চাঁদা প্রদান করে।

আসামী ছদ্মনামে ফেসবুক আইডির মাধ্যমে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার আল ইসলাম” এর ফেইসবুক পেইজের বিভিন্ন জঙ্গী সক্রান্ত পোস্টে লাইক, কমেন্ট, শেয়ার এবং নিজেও বিভিন্ন পোস্ট করে উগ্রবাদী কার্যক্রমে উৎসাহ দিয়ে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জিহাদের প্রস্তুতি গ্রহণ করে আসছিল। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ইতিপূর্বে উগ্রবাদ সংশ্লিষ্ট কার্যক্রমের অভিযোগ রয়েছে।

গ্রেফতারকৃত আসামী যুলকিফল মাহমুদ ওরফে শান্ত মাহমুদ (২৪) এর বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা রুজু করা হয়েছে।
 

মন্তব্য ( ০)





  • company_logo