• আন্তর্জাতিক

এবার কাবুলের পাকিস্তান দূতাবাসে হামলা, নিরাপত্তারক্ষী আহত

  • আন্তর্জাতিক
  • ০৩ ডিসেম্বর, ২০২২ ১১:২৭:১৩

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ আফগানিস্তানের রাজধানী কাবুলে অবস্থিত পাকিস্তানের দূতাবাসে বন্দুক হামলায় এক নিরাপত্তারক্ষী আহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, আফগানিস্তানে নিযুক্ত পাকিস্তানের চার্জ দ্য অ্যাফেয়ার্স উবাইদ-উর-রেহমান নিজামানিকে হত্যা করতেই শুক্রবারের এ হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ইসলামাবাদ।

তবে নিজামানি অক্ষত আছেন। তার কোনও ক্ষতি হয়নি। দূতাবাসে এই হামলায় কে বা কারা জড়িত তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে একটি দল কাবুলে তালেবান কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের কয়েকদিন পরই এ হামলা হল। দু’দেশের সীমান্তে উত্তেজনা নিরসনে কাবুলে বৈঠক করেছিলেন দুই দেশের কর্মকর্তারা।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, কাছের একটি ভবন থেকে দূতাবাস প্রাঙ্গণকে নিশানা করে গুলিবর্ষণ করা হয়। কয়জন বন্দুকধারী ছিল এবং তারা ধরা পড়েছে কিনা তা জানা যায়নি।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, কাবুলে পাকিস্তানের দূতাবাস কম্পাউন্ড আজ (শুক্রবার) হামলার শিকার হয়েছে। নিশানা ছিলেন মিশন প্রধান উবাইদ-উর-রেহমান নিজামানি। নিজামানি নিরাপদে আছেন। তবে পাকিস্তানের একজন নিরাপত্তারক্ষী ইসরার মোহাম্মদ রাষ্ট্রদূতকে হামলা থেকে রক্ষা করতে গিয়ে গুরুতর আহত হয়েছেন।

গত মাসে কাবুলে পাকিস্তান দূতাবাসের কাজে যোগ দেন নিজামানি। ২০২১ সালের অগাস্টে তালেবান ক্ষমতায় আসার পর কাবুলে যে কয়টি দূতাবাস চালু রয়েছে পাকিস্তানের দূতাবাস তার একটি।

মন্তব্য ( ০)





  • company_logo