• গণমাধ্যম

প্রবীণ সাংবাদিক আহমেদ ফিরোজের ৩য় মৃত্যুবার্ষিকী   

  • গণমাধ্যম
  • ২৯ অক্টোবর, ২০২২ ১৪:১৭:০৯

ছবিঃ সিএনআই

এহসান রানা,ফরিদপুর: ফরিদপুর প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি,  সাংবাদিক আহমেদ ফিরোজের ৩য় মৃত্যুবার্ষিকী আজ শনিবার।  ২০১৯ সালের ২৯ অক্টোবর তিনি মৃত্যুবরণ করেন। এ উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে বাদ আসর চৌরঙ্গী জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। ফরিদপুর শহরের ঝিলটুলী মহল্লার সাবেক সরকারী কর্মকতা মরহুম ফজলুল করিমের সেঝো সন্তান আহমেদ ফিরোজ অকৃতদার ছিলেন।

 তিনি পেশাগত জীবনে প্রথমে দৈনিক মিল্লাত ও দৈনিক দিনকাল এবং পরবর্তীতে অনলাইন নিউজ এজেন্সি বাংলার চোখ ও ফরিদপুর থেকে প্রকাশিত অধুনালুপ্ত একটি অনলাইন নিউজ পোর্টালের প্রতিষ্ঠাতা উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। তিনি জাতীয় শিশু সংগঠনের ফরিদপুর জেলা শাখার সদস্যসচিব ছিলেন।

 সাংবাদিকতার পাশপাশি তিনি শিল্প-সাহিত্যের প্রসার এবং ভবিষ্যৎ প্রজন্মের মেধামনন বিকাশে উল্লেখযোগ্য কাজ করে গেছেন। একজন বস্তুনিষ্ঠ সাংবাদিক হিসেবে তিনি সকল রক্তচক্ষু উপেক্ষা করে তিনি সত্য উদ্ঘাটনে সাহস জুগিয়ে গেছেন।

 জেলা শহর ফরিদপুরের সাংবাদিক সমাজের পেশাগত ক্ষেত্রে নানা প্রতিকূলতা কাটিয়ে তুলতে তিনি প্রথম সারিতে থেকে বিশেষ অবদান রাখেন।

 অকুতোভয় এই চারণ সাংবাদিক সকল দলমত ও পক্ষপাতিত্বের উর্ধ্বে দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে একজন অপোষহীন প্রতিবাদী চরিত্র হিসেবে চিরস্মরণীয় ও অনুকরণীয় ব্যক্তিত্ব হয়ে আছেন।

মন্তব্য ( ০)





  • company_logo