• জাতীয়

এটিইউ কর্তৃক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্য গ্রেফতার

  • জাতীয়
  • ১৭ অক্টোবর, ২০২২ ১৪:২১:৫৭

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে ১৬ অক্টোবর দুপুরে বিশেষ অভিযান পরিচালনা করে কুষ্টিয়া সদর থানাধীন এলাকা থেকে “আনসার আল ইসলাম” এর একজন সক্রিয় সদস্যকে আটক করেছে।

আটককৃত সদস্যের নাম- মো: মাহবুব হোসেন ওরফে ধুলি কণার মরিচীকা ওরফে একাকি কুহেলি ওরফে Irina Caligo (১৯), পিতা- মো: ফারুক হুসাইন। সে বর্তমানে ডিগ্রি ১ম বর্ষে অধ্যায়নরত।

গ্রেফতারকালে এন্টি টেররিজম ইউনিট তার কাছথেকে ১টি এন্ড্রয়েড মোবাইল সেট, ৩ টি সিমকার্ড, ১ টি মেমোরী কার্ড, ৩ টি উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করেছে।

গ্রেফতারকৃত মো: মাহবুব হোসেন ওরফে ধুলি কণার মরিচীকা ওরফে একাকি কুহেলি ওরফে Irina Caligo (১৯) সহ তার অন্যান্য সহযোগীরা অনলাইনে জঙ্গীবাদ প্রচারণাসহ রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। আসামী ও তার অন্যান্য সহযোগীগণ ফেসবুক, ম্যাসেঞ্জারসহ বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপস ব্যাবহার করে যোগাযোগের মাধ্যমে নিজেদের মধ্যে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করে আসছিল।

এছাড়াও সে নিজেদের মতবাদ প্রচারের মাধ্যমে অনলাইনে “আনসার আল ইসলাম” এর পক্ষে সদস্য সংগ্রহের কাজ করে আসছিল।

অন্যদিকে উগ্রবাদী বিভিন্ন বই ও কন্টেন্ট সামাজিক যোগাযোগে প্রচারের মাধ্যমে আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিল।

গ্রেফতারকৃত মো: মাহবুব হোসেন ওরফে ধুলি কণার মরিচীকা ওরফে একাকি কুহেলি ওরফে Irina Caligo (১৯) এর বিরুদ্ধে কুষ্টিয়া সদর থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo