• অপরাধ ও দুর্নীতি

কুষ্টিয়ায় হত্যা মামলায় যাবজ্জীবন কারাদন্ড

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৭ সেপ্টেম্বর, ২০২২ ১৭:০৪:৫২

ছবিঃ সিএনআই

রবিউল আলম ইভান, কুষ্টিয়াঃ কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় জমিজমা সংক্রান্ত দ্বন্দের জেরে একযুগ পূর্বে ঘটে যাওয়া একটি হত্যাকান্ডের মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ডসহ দুইজনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং অর্থদন্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুর দেড়টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো: আশরাফুল ইসলাম দুই আসামীর উপস্থিতিতে জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়া ভেড়ামারা উপজেলার ফকিরাবাদ গ্রামের বাসিন্দা ফারুক হোসেনের ছেলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আনোয়ার হোসেন (৪০), তার সহোদর ২ বছর সাজাপ্রাপ্ত কনক (৩৩) এবং একই এলাকার বাসিন্দা শরি উদ্দিনের ছেলে ৪ বছর সাজাপ্রাপ্ত রফিক (৪৯)।

আদালতের মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ১৯ মে সকাল ১০ টায় জমিজমা সংক্রান্ত দ্বন্দের জেরে পূর্ব শত্রæতা বশত: ভেড়ামারা উপজেলার ফকিরাবাদ গ্রামের কৃষক রজব আলীকে বাড়ির পাশ্বস্ত জমির সীমাসহ মাপজোক চলাকালে ধারালো অস্ত্রের আঘাতে উপর্যুপরি কুপিয়ে রক্তাক্ত জখম করে প্রতিপক্ষরা। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ভাই ইদবার মন্ডল হত্যাকান্ডে জড়িত সন্দেহে প্রতিপক্ষ ফারুক হোসেন ও তার দুই পুত্রসহ ৬জনের নাম উল্লেখ করে ভেড়ামারা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১০ সালের ২৭ ডিসেম্বর ০৬জনের বিরুদ্ধে রজব আলী হত্যায় জড়িত অভিযোগ এনে আদালতে চার্জশীট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ভেড়ামারা থানার উপপুলিশ পরিদর্শক শওকত আলী। কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের রাষ্ট্র পক্ষের কৌঁসুলি এ্যাড. রফিকুল ইসলাম লালন জানান, ভেড়ামারা থানার জমিজমা সংক্রান্ত দ্বন্দে কৃষক রজব আলীকে হত্যার দায়ে আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগ ৩জনের বিরুদ্ধে সন্দেহাতীত প্রমানিত হওয়ায় আসামী আনোয়ার হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড, আসামী রফিককে চা বছরের কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের
কারাদন্ড এবং কনককে দুই বছরের কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।

সেই সাথে মামলার আনীত অভিযোগ প্রমানিত না হওয়ায় ফারুক, আনোয়ারা ও মমতাজকে এই মামলা থেকে অব্যহতি দেন আদালত। সেই সাথে এই হত্যাকান্ডে জড়িত বিবাদীপক্ষ কেবলই উদ্দেশ্যমূলক ভাবে হয়রানি করার উদ্দেশ্যে বাদি পক্ষের বিরুদ্ধে হামলা ভাংচুর লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ এসে আদালতে করা কাউন্টার মামলাটির দায় থেকে সকল আসামীদের বেকসুর খালাস প্রদান করেন বলেও জানান রাষ্ট্র পক্ষের এই কৌসুলি।

মন্তব্য ( ০)





  • company_logo