• জাতীয়

বিশ্বমানের নিরাপত্তা এবং টেকসই উন্নয়নের জন্য বিশ্বব্যাপী পোশাক ক্রেতাদের পছন্দ বাংলাদেশ: বিজিএমইএ সভাপতি

  • জাতীয়
  • ২৯ আগস্ট, ২০২২ ১৮:৫৫:৫৬

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ বিজিএমইএ সভাপতি শহিদউল্লাহ আজিম বলেছেন, পোশাক শিল্পে বিশ্বমানের নিরাপদ কর্মক্ষেত্রসহ টেকসই উন্নয়নের ক্ষেত্রে অর্জিত উল্লেখযোগ্য
সাফল্য বাংলাদেশকে পোশাক সোর্সিং এর জন্য বিশ্বব্যাপী ক্রেতাদের কাছে পছন্দসই করে তুলেছে।

তিনি বলেন, “বাংলাদেশের পোশাক শিল্প কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করতে, বিশেষ করে শিল্পে অগ্নি, ক্সবদ্যুতিক এবং ভবনের স্থাপত্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার, আইএলও, ব্র্যান্ড এবং ক্রেতাদেরকে সাথে নিয়ে স্বচ্ছতা বজায় রেখে যেসব অভূতপূর্ব উদ্যোগ গ্রহণ করেছে তা বিশ্বব্যাপী প্রশংসা অর্জন করেছে।”

বিজিএমইএ এর সহ-সভাপতি ২৭ আগষ্ট (শনিবার) ঢাকায় ইলেক্ট্রনিক সেফটি অ্যান্ড সিকিউরিটি এসোসিয়েশন অব বাংলাদেশ (ইএসএসএবি) আয়োজিত ৮ম আন্তর্জাতিক ফায়ার অ্যান্ড সিকিউরিটি এক্সপো ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন।

ইএসএসএবি এর সভাপতি জহির উদ্দিন বাবরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সহ-সভাপতি মো. আমিন হেলালী।

শহিদউল্লাহ আজিম তার বক্তৃতায় বলেন, পোশাক শিল্প তার যাত্রাপথে অসাধারণ চ্যালেঞ্জের মধ্য দিয়ে গিয়েছে, সফলভাবে সেগুলো মোকাবেলা করেছে, এমনকি প্রতিবারই আরও শক্তিশালী হয়ে ফিরে এসেছে।

তিনি বলেন, “কর্মক্ষেত্রে নিরাপত্তার পাশাপাশি, বাংলাদেশে ইউএস গ্রিন বিল্ডিং কাউন্সিল (ইউএসজিবিসি) কর্তৃক প্রত্যয়িত সর্বোচ্চ সংখ্যক গ্রিন পোশাক কারখানার আবাসস্থল। যদিও আমরা কর্মক্ষেত্রে নিরাপত্তা এবং পরিবেশগত টেকসই উন্নয়নের ক্ষেত্রে অসামান্য সাফল্যের জন্য গর্বিত, তদুপরি, আমরা এই অর্জনগুলো ধরে রাখতে দৃঢ়ভাবে প্রতিশ্রুতিবদ্ধ।”

শহিদউল্লাহ আজিম আন্তর্জাতিক মান বজায় রেখে স্থানীয়ভাবে নিরাপত্তা সরঞ্জাম উৎপাদনের উপর গুরুত্বারোপ করেন।তিনি ধারাবাহিকভাবে আন্তর্জাতিক ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো আয়োজন করার জন্য ইএসএসএবি’কে ধন্যবাদ জানিয়ে বলেন, এই এক্সপো নিরাপত্তা সরঞ্জামাদি সরবরাহকারী, পেশাদার এবং ব্যবহারকারীদের একই ছাদের নীচে নিয়ে আসে, যেখানে তারা নিজেদের মধ্যে ফলপ্রসু আলোচনা করার সুযোগ পান।

তিনি আরও বলেন, এই এক্সপো শিল্পে অগ্নি নিরাপত্তার আধুনিক সরঞ্জামাদি প্রদর্শন এবং অগ্নি নিরাপত্তা বিষয়ক জ্ঞান অর্জনে শিল্পকে সহায়তা করে এবং এভাবে শিল্পের মধ্যে সচেতনতা বৃদ্ধি করে।

৮ম ফায়ার অ্যান্ড সেফটি সিকিউরিটি এক্সপো ২৪ নভেম্বর থেকে ২৬ নভেম্বর ২০২২ বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার (বিআইসিসি)- তে অনুষ্ঠিত হবে, যেখানে বিশ্বখ্যাত সেফটি ইক্যুইপমেন্ট ব্র্যান্ডগুলো অংশগ্রহণ করবে।

মন্তব্য ( ০)





  • company_logo