• আন্তর্জাতিক

স্কুলে বন্দুক হামলা ঠেকাতে ব্যর্থতায় পুলিশ প্রধান বরখাস্ত

  • আন্তর্জাতিক
  • ২৫ আগস্ট, ২০২২ ২৩:৪২:৪০

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ বন্দুক হামলায় ১৯ স্কুলছাত্র ও দুই শিক্ষকের প্রাণহানির ঘটনায় বরখাস্ত হয়েছেন যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের উভালদের পুলিশ প্রধান পিট অ্যারেডোন্ডো। তার বিরুদ্ধে দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগ এনেছে স্কুল কর্তৃপক্ষ।

বিবিসি জানায়, স্থানীয় স্কুল কমিটি সর্বসম্মতিক্রমে পিট অ্যারেডোন্ডোকে বরখাস্ত করার পক্ষে ভোট দেয়। যদিও তার আইনজীবীরা লিখিত বিবৃতিতে দাবি করেছেন, হামলার সময় ক্লাসরুমে বন্দুকধারীর সঙ্গে কোন শিক্ষার্থী বা শিক্ষক ছিলেন কিনা তা জানতেন না তিনি।

২৪ মে স্কুলে হামলার তিন মাস পর এই পদক্ষেপ নিল কর্তৃপক্ষ। রব এলিমেন্টারি স্কুলের ঘটনাটি প্রায় এক দশকের মধ্যে যুক্তরাষ্ট্রের সবচেয়ে প্রাণঘাতী হামলা। সেদিন বন্দুকধারী হামলা শুরুর ৭৭ মিনিট পর ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

হামলার পর অনেক শিক্ষার্থীর বাবা-মা ও আত্মীয়-স্বজন পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। পুলিশকে জবাবদিহি করতে আইন প্রয়োগকারী সংস্থার ওপর করার জন্য চাপ সৃষ্টি করেন তারা। এর পর উভালদে কনসোলিডেটেড ইন্ডিপেনডেন্ট স্কুলের ট্রাস্টি বোর্ড তাকে অবিলম্বে তার পদ থেকে অপসারণের জন্য প্রস্তাব দাখিল করে।

দেশটিতে বন্দুক হামলার ঘটনায় বরখাস্ত হওয়া প্রথম পুলিশ কর্মকর্তা অ্যারেডোন্ডো। স্কুলের অডিটোরিয়ামে তার বরখাস্তের খবর পৌঁছানর সঙ্গে সঙ্গেই উল্লাসে ফেটে পড়েন উপস্থিত সবাই। অনেকেই এই কর্মকর্তাকে ‘কাপুরুষ’ বলে ধিক্কার জানিয়েছেন।

মন্তব্য ( ০)





  • company_logo