• উদ্যোক্তা খবর

কর্মক্ষম জনগোষ্ঠীকে দক্ষ মানবসম্পদে রূপান্তরের লক্ষ্যে সেইপ’র উন্নয়ন বিষয়ক কর্মশালা

  • উদ্যোক্তা খবর
  • ২৩ আগস্ট, ২০২২ ১৫:০৩:৫৭

ছবিঃ সিএনআই

মোঃ রাশেদ খান মেনন,টাঙ্গাইল: কর্মক্ষম জনগোষ্ঠীকে দক্ষ মানবসম্পদে রূপান্তরের লক্ষ্যে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের উদ্যোগে টাঙ্গাইলে স্কিলস ফর এমপ্লয়মেণ্ট ইনভেস্টমেণ্ট প্রোগ্রাম (SEIP)’র সামাজিক প্রচার কর্মসূচি ও জেলা পর্যায়ে দক্ষতা উন্নয়ন বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

টাঙ্গাইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

‘সেইপ’র প্রশিক্ষণ নিলে, সহজেই ভালো চাকরি মেলে’ স্লোগানে পিছিয়ে পড়া কর্মক্ষম জনগোষ্ঠীকে দক্ষ মানব সম্পদে রূপান্তরের মাধ্যমে দারিদ্রবিমোচন ও টেকসই উন্নয়ন এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে স্থান করে দিতে ওই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনির সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রণালয়ের অর্থ বিভাগের সেইপ প্রকল্পের যুগ্ম-সচিব মাহবুবা ফারজানা। বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সেইপ প্রকল্পের যুগ্ম-সচিব উম্মে রেহানা ও যুগ্ম-সচিব সাদিয়া শারমিন।

ওই প্রশিক্ষণ কর্মশালায় সংশ্লিষ্ট বিষয়ে সরকারি দপ্তরের কর্মকর্তাগণ, গণমাধ্যমকর্মী, টাঙ্গাইলের কয়েকজন উদ্যোক্তা, ব্যবসায়ী, মসজিদের ইমাম, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, সহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা অংশ নেন। কর্মক্ষম জনগোষ্ঠীকে দক্ষ মানব সম্পদে রূপান্তরের মাধ্যমে দারিদ্র বিমোচন ও ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে স্থান করে দেয়ার অংশ হিসেবে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ২০১৪ সালের থেকে স্কিলস ফর এম্প্লয়মেন্ট ইনভেসমেন্ট প্রোগ্রাম বাস্তবায়ন করছে। 

 

মন্তব্য ( ২)





image
image
  • company_logo