• সমগ্র বাংলা

মানিকগঞ্জে পৃথক দুই‌টি কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি

  • সমগ্র বাংলা
  • ১১ আগস্ট, ২০২২ ১৬:২৭:২৪

ফাইল ছবি

মো: সো‌হেল রানা খান, মা‌নিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার বড়বোয়ালী কবরস্থান ও উথলী ইউনিয়নের দক্ষিণ কাতরাসিন কবরস্থান থেকে ১২টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। বুধবার রাতের যে কোনো সময় ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। ১২ আগস্ট বৃহস্প্রতিবার যা স্থানীয়রা বুঝ‌তে পা‌রে।

ঢাকা আরিচা মহাসড়কে পার্শ্বে পাটুরিয়া সংযোগ মোড় ও সদর উদ্দিন ডিগ্রী কলেজের সাথে এই দুই কবরস্থান অবস্থিত।

এলাকাবাসী সুত্রে, উপজেলার বড়বোয়ালী কবরস্থান ও দক্ষিণ কাতরাসিন কবরস্থান থেকে রাতের যে কোনো সময় মোট ১২ টি কবর খোঁড়া হয় এবং কঙ্কাল চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। ধারণা করা হচ্ছে একটি সংঘবদ্ধ চক্র এ ঘটনা ঘটিয়েছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: শাহীন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। এ বিষয়ে আমরা তৎপর রয়েছি, আমরা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি।

উ‌ল্লেখ‌্য, এর আ‌গে গত ৩০ মার্চ রাতে মানিকগঞ্জের ঘিওর উপজেলার ঢাকা আরিচা মহাসড়ক সংলগ্ন বড় ধুলন্ডী জান্নাতুল বাকী কবরস্থান থেকে ৯টি কঙ্কাল চুরির ঘটনা ঘটে। ঘিও‌রের বড় ধুলন্ডী জান্নাতুল বাকী কবরস্থান থেকে ১০টি কঙ্কাল চুরির জন্য কবর খোঁড়েন দুর্বৃত্তরা। তবে একটি কবর থেকে দুর্গন্ধ ছড়ালে ৯টি কঙ্কাল নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। প‌রের দিন স্থানীয়রা কবরস্থান পরিষ্কার করতে গেলে কঙ্কাল চুরির বিষয়টি নিশ্চিত হয়। 

 

মন্তব্য ( ০)





  • company_logo