• খেলাধুলা

ধীরগতির ওভার রেটের শাস্তি পেল এবার বাংলাদেশ

  • খেলাধুলা
  • ০৬ জুলাই, ২০২২ ১৭:৫৫:৪৫

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ ডমিনিকা যাত্রার শুরু থেকেই দুঃসময়ের শুরু বাংলাদেশের। দুঃসহ এক সমুদ্র যাত্রার পরদিনই ম্যাচ, সেখানে বৃষ্টির কবলে পণ্ড খেলা। এরপর দ্বিতীয় ম্যাচে বিশাল ব্যবধানের হার। এরপর ডমিনিকা ছেড়েছে বাংলাদেশ। তবে ডমিনিকা-দুঃস্বপ্ন এখনো শেষ হয়নি বাংলাদেশের। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ধীরগতির ওভার রেটের কারণে শাস্তির মুখোমুখি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। 

দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ বেধে দেওয়া সময়ের মধ্যে ওভার শেষ করতে পারেনি। পিছিয়ে ছিল এক ওভারের ব্যবধানে। সে কারণে আইসিসি এলিট প্যানেল অফ ম্যাচ রেফারিজের রিচি রিচার্ডসন বাংলাদেশ দলের সবাইকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করেন। 

আইসিসির কোড অফ কন্ডাক্ট ফর প্লেয়ার্স অ্যান্ড প্লেয়ার সাপোর্ট পারসোনেলের অনুচ্ছেদ ২.২২ এ বলা হয়েছে, নির্ধারিত সময়ে দল ওভার শেষ করতে ব্যর্থ হলে সর্বনিম্ন ওভার রেট অপরাধের জন্য খেলোয়াড়দের ২০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হবে।

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ এই অপরাধ মেনে নিয়েছেন, শাস্তিও মেনে নিয়েছেন। যার ফলে এর জন্য কোনো শুনানির প্রয়োজন পড়ছে না। অন ফিল্ড আম্পায়ার লেসলি রেইফার জুনিয়র, নাইজেল ডুগুইদ, থার্ড আম্পায়ার জর্জি ব্র্যাথওয়েইট ও চতুর্থ আম্পায়ার প্যাট্রিক গুস্তার্দ এই অভিযোগটি জানান।

মন্তব্য ( ০)





  • company_logo