• সমগ্র বাংলা
  • লিড নিউজ

স্বামীর কথা বলতেই কান্নায় ভেঙে পড়লেন এসি রবিউলের স্ত্রী

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ০১ জুলাই, ২০২২ ২২:৩৭:৫৫

শাহজাহান বিশ্বাস, মানিকগঞ্জঃ স্বামীর কথা বলতেই কান্নায় ভেঙে পড়লেন এসি রবিউলের স্ত্রী। গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত হন বনানী থানার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার রবিউল করিম। বর্বরোচিত ওই হামলার ছয় বছর পূর্তি আজ।

পুলিশের চৌকস এই কর্মকর্তার মৃত্যুর অর্ধযুগ পেরোলেও এখনো তাকে ভোলেননি মানিকগঞ্জবাসী। তাইতো দিনটি এলেই নানা আয়োজনে এসি রবিউলকে স্মরণ করে জেলার মানুষ।

 শুক্রবার (১ জুলাই) বেলা সাড়ে ১০টার দিকে সদর উপজেলার কাট্টিগ্রাম ক্লাবের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। পরে রবিউলের কবরে পুষ্পস্তবক অর্পণের পর তার প্রতিষ্ঠিত প্রতিবন্ধিদের ব্লুমস স্কুল মাঠে আলোচনা সভার আয়োজন করা হয়।

সেখানে রবিউলের স্ত্রীর উম্মে সালমাসহ তার দুই ছেলে-মেয়ে পরিবারের লোকজন ও গ্রামবাসী উপস্থিত ছিলেন।

স্বামীকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন রবিউলের স্ত্রী। তিনি বলেন, ‘আমার স্বামীর স্মৃতি আর তার রেখে যাওয়া দুই সন্তানকে বুকে জড়িয়ে বেঁচে আছি। বাবার মতো তাদের আদর্শবান মানুষ গড়ার চেষ্টা করছি, যাতে বাবার মতো মানুষের বিপদে পাশে দাঁড়াতে পারে।

অনুষ্ঠানে বিপিএটিসির পরিচালক যুগ্ম সচিব আব্দুল আলিম, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, রবিউলের স্ত্রীর উম্মে সালমাসহ রবিউলের ছেলেমেয়ে পরিবারের লোকজন ও গ্রামবাসী উপস্থিত ছিলেন।

২০১৬ সালের ১ জুলাই রাতে দেশের ইতিহাসে বর্বরোচিত হামলার ঘটনা ঘটে। সেদিন গুলশানের অভিজাত রেস্তোরাঁ হলি আর্টিজানে ঢুকে সবাইকে জিম্মি করে জঙ্গিরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান মানিকগঞ্জের সন্তান সহকারী পুলিশ কমিশনার (এসি) রবিউল ইসলাম। পরে জঙ্গিদের গুলিতে প্রাণ যায় তার। মৃত্যুর আগে ৫ বছরের ছেলে ও স্ত্রীর গর্ভে রেখে যান মেয়ে সন্তান। তার দুই সন্তান এখন স্কুলে লেখাপড়া করে।

মন্তব্য ( ০)





  • company_logo