• তথ্য ও প্রযুক্তি

এবার টিকটকে গেমও খেলা যাবে

  • তথ্য ও প্রযুক্তি
  • ০৬ জুন, ২০২২ ১২:২৫:০২

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বিশ্বের অন্যতম জনপ্রিয় শর্ট ভিডিয়ো প্ল্যাটফর্ম টিকটক। বিশ্বের প্রায় সব দেশেই আছে এর কোটি কোটি ব্যবহারকারী। অল্প দিনেই অন্য অনেক বড় বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে পেছনে ফেলে শীর্ষ স্থান দখল করে আছে টিকটক।

শর্ট ভিডিও তৈরি করে এই সাইটে আপলোড করে লাখ লাখ টাকা ইনকাম করছেন অনেকে। এবার টিকটক ব্যবহারকারীদের জন্য নিয়ে এলো অনলাইন গেম খেলার সুবিধা। শিগগির বাজারে আসতে টিকটক অনলাইন ভিডিও গেম।

এরই মাঝে গেমিং প্ল্যাটফর্ম হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে টিকটক। মূলত বিজ্ঞাপন সংক্রান্ত বিষয় থেকে আয় বাড়াতে এই সিদ্ধান্ত বলে জানা গেছে। তবে শুধু ভিয়েতনামে এই গেমিং প্ল্যাটফর্ম প্রথমে চালু করা হচ্ছে। পুরো পরিকল্পনাটি সফল হলে অন্য দেশেও চালু করা হবে ওই প্ল্যাটফর্ম।

ভিয়েতনামে মোট স্মার্টফোন ব্যবহারকারীর ৭০ শতাংশের বয়স প্রায় ৩৫ বছরের নীচে। তারা বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করে। মূলত মেটার মালিকানাধীন টিকটক প্রচুর পরিমাণে ব্যবহার করে তারা। আর সেকারণে টিকটক এই নতুন গেমিং প্ল্যাটফর্ম আনতে চলেছে ব্যবহারকারীদের জন্য।

শুধু ভিয়েতনাম নয়, খুব শিগগির টিক টকের ভিডিও গেমের সুবিধা পাবেন বিশ্বের স্ব দেশের ব্যবহারকারীরাই। এরই মধ্যে বিভিন্ন থার্ড পার্টি গেমিং সংস্থার সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে তাদের। সেই তালিকায় জিঙ্গা ইনকের মতো নামী স্টুডিও। যদিও এবিষয়ে বিস্তারিত মন্তব্য করেনি টিকটক।

মন্তব্য ( ০)





  • company_logo