• তথ্য ও প্রযুক্তি

এবার মেটার দ্বিতীয় শীর্ষ কর্মকর্তার পদত্যাগ

  • তথ্য ও প্রযুক্তি
  • ০২ জুন, ২০২২ ১১:৫৮:২১

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ ফেসবুকের প্যারেন্ট কোম্পানি মেটার চিফ অপারেটিং অফিসার (সিওও) পদত্যাগ করেছেন শেরিল স্যান্ডবার্গ। তিনি ১৪ বছর ওই পদে ছিলেন। ৫২ বছর বয়সী এ নারী মেটার দ্বিতীয় শক্তিশালী কর্মকর্তা ছিলেন। এছাড়া তিনি সিলিকন ভ্যালির সবচেয়ে প্রভাবশালী নারীদের একজন।

এতদিন জুকারবার্গের পরের শীর্ষ পদে ছিলেন স্যান্ডবার্গ। ‍বৃহস্পতিবার (২ জুন) তিনি নিজের ফেসবুক পেজে লেখেন, তিনি সংস্থার চিফ অপারেটিং অফিসার পদ থেকে পদত্যাগ করছেন। তবে তিনি জানান, সংস্থার বোর্ডে তিনি থাকবেন। সম্প্রতি বিজ্ঞাপন বাজারে মেটা টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তীব্র প্রতিযোগিতায় নেমেছে। এমন অবস্থার মধ্যেই স্যান্ডবার্গ পদত্যাগ ঘোষণা করলেন।

নিজের ফাউন্ডেশন ও জনহিতকর কাজে সময় দেওয়ার জন্য এ সিদ্ধান্ত নিয়েছেন বলে ফেসবুকে লিখেছেন স্যান্ডবার্গ। তিনি জানান, ২০০৮ সালে এই কাজ শুরু করার সময় তিনি ভেবেছিলেন এখানে পাঁচ বছর থাকবেন। তবে দেখতে দেখতে ১৪ বছর কেটে গেল।

এদিকে স্যান্ডবার্গের আকস্মিক পদত্যাগের ঘোষণায় মেটার শেয়ার দর প্রায় ৪ শতাংশ কমে গেছে।

অন্যদিকে স্যান্ডবার্গের এই ঘোষণার পরই মেটা ও ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ একটি পোস্টে লেখেন, ‘তিনি (শেরিল স্যান্ডবার্গ) আমাকে অনেক কিছু শিখিয়েছেন এবং তিনি ব্যক্তিগতভাবে এবং পেশাগতভাবে আমার জীবনের অনেক গুরুত্বপূর্ণ মুহূর্তে আমার সঙ্গে ছিলেন।’

জুকারবার্গ নিজের ফেসবুক পোস্টে আরও লেখেন, ‘শেরিলের সঙ্গে এই সংস্থা চালানোর কথা আমার মনে পড়বে। তার পদত্যাগ একটি যুগের সমাপ্তি। বিশ্বজুড়ে লাখ লাখ মানুষের জন্য সুযোগ তৈরি করেছেন স্যান্ডবার্গ। আজকের মেটার সাফল্যের পেছনে তার অনেক অবদান।

মন্তব্য ( ০)





  • company_logo