• সমগ্র বাংলা

সালথায় সংঘর্ষে আহত যুবকের মৃত্যু, আটক ১

  • সমগ্র বাংলা
  • ২৬ মে, ২০২২ ১৪:২৮:২৬

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ ফরিদপুরের সালথায় প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত আসাদ শেখ (৩৮) নামে এক যুবক হাসপাতালে চিকিতসাধীন অবস্থায় মারা গেছেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এলাকায় পুলিশি অভিযান পরিচালনা করা হচ্ছে। দেশিয় অস্ত্রসহ এক জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।বুধবার (২৫ মে) রাত ৮ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আসাদ। সে উপজেলার যদুনন্দি ইউনিয়নের বড় খারদিয়া কাজিপাড়া এলাকার হাসেম শেখের ছেলে।

জানা যায়, এলাকার দলপক্ষকে কেন্দ্র করে খারদিয়া গ্রামের বাসিন্দা যদুনন্দি ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক মোল্যার সমর্থকদের সাথে যদুনন্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর মিয়ার সমর্থকদের কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ রফিক মোল্যা ও আলমগীর মিয়াকে গ্রেফতার করে পুলিশের উপর হামলা মামলায় আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠান। গত ২৮ এপ্রিল তারা উভয়ই আদালত থেকে জামিন পেয়ে এলাকায় ফিরে আসেন। তারা জামিনে এসে আবার এলাকায় দলপক্ষকে কেন্দ্র করে উভয় গ্রুপের মধ্যে কয়েক দফা হাতাহাতির ঘটনা ঘটে, এই নিয়ে চরম উত্তেজনা চলছিল। এই উত্তেজনা মধ্যে গত ৫ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে দুই গ্রুপের শতশত লোকজন দেশীয় অস্ত্র হাতে নিয়ে সংঘর্ষে ঝাপিয়ে পড়ে। সংঘর্ষে অন্তত ৩৫ জন আহত হন। এসময় ৫০টি বসত বাড়িঘরে ভাংচুর চালাই আলমীগের সমর্থকরা। লুটপাট করা হয় ঘরে থাকা টাকা পয়সা ও আসবাবপত্র। সংঘর্ষে আহত আলমগীরের সমর্থক সিরাজুল ইসলাম নামে এক যুবক নিহত হন। গুরুতর আহত হন যদুনন্দি ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক মোল্যার সমর্থক আসাদ শেখ। আহত আসাদ শেখকে প্রথমে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারিরীক অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বুধবার রাত ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সেখানে মারা যান তিনি।

ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) মো. সুমিনুর রহমান বলেন, গত ৫ মে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় আসাদ শেখ আহত হয়। বুধবার রাত ৮ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মারা যাওয়ার সংবাদে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে। দেশিয় অস্ত্রসহ এক জনকে আটক করা হয়েছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত (২৬ মে সকাল সাড়ে ১০টা পযর্ন্ত) আসাদ শেখ মরদেহ এলাকায় এসে
পৌঁছায়নি।

মন্তব্য ( ০)





  • company_logo