• অপরাধ ও দুর্নীতি

দিনাজপুরে ‘ঘুষের’ টাকাসহ হাতেনাতে কর্মকর্তা আটক

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৫ মে, ২০২২ ২১:৪৩:৪৩

ছবিঃ সিএনআই

সালাহ উদ্দিন,দিনাজপুর: দিনাজপুরে ঘুষের টাকাসহ কল কারখানা প্রতিষ্ঠান পরিদর্শন কার্যালয়ের উপ মহাপরিদর্শক মোস্তাাফিজুর রহমানকে আশি হাজার ঘুষের টাকাসহ গ্রেপ্তার করা হয়েছে।

আজ বুৃধবার বিকেলে নিজ কার্যালয়ে তাকে হাতেনাতে আটক করেন দুর্নীতি দমন কমিশনের সমন্বিত কার্যালয়ের কর্মকর্তারা। দিনাজপুরের দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ের উপ পরিচালক আহসান কবির পলাশ জানান, দিনাজপুরের আমবাড়ী এলাকার ঈশান এগ্রো এন্ড ফুডের নামের প্রতিষ্ঠান ২০২২-২০২৩ সালের লাইসেন্স নবায়নের জন্য ৭৭ নম্বর ফর্ম ফিলাপ করে কারখানা প্রতিষ্ঠান পরিদর্শন কার্যালয়ে গেল ২৭ এপ্রিল আবেদন করেন সিনিয়র এক্সজিউটিভ রাশেদুজ্জামান রাসেল।

অফিস খরচাসহ তার কাছে ৮০ হাজার টাকা দাবি করে হয়রানি করতে থাকেন কারখানা পরিদর্শক। সরকার নির্ধারিত লাইসেন্স নবায়ন ফি মাত্র ৮০৫ টাকা। কিন্তু ৮০ হাজার টাকা না দিলে প্রতিষ্ঠানের মালিক ইমতিয়াক আহমেদ এবং ব্যবস্থাপক আশরাফুলের নামে মামলা দিয়ে হয়রানির ভয় দেখান তিনি। মামলা থেকে রেহাই পেতে হলে ২৩ মে সকাল সাড়ে ৯টার মধ্যে দাবি করা ৮০ হাজার টাকাসহ দেখা করতে বলেন তিনি।
কিন্তু টাকা ছাড়াই সকাল ৯টা ২০ মিনিটে কারখানা পরিদর্শকের সাথে দেখা করতে গেলে নবায়নের আবেদন গ্রহন না করেই প্রতিষ্ঠানের সিনিয়র এক্সজিউটিভ রাশেদুজ্জামান রাসেলের সাথে খারাপ আচরন করে অফিস থেকে বের করে দেওয়া হয়।

এব্যাপারে দুদক কাযর্যালয়ে আবেদন করে ভুক্তভোগি। অভিযোগের সূত্র ধরে দুদকের সজেকা উপ পরিচালকের নেতৃত্বে ৭ সদস্যের একটি টিম ফাঁদ ( ওৎ) পেতে আজ বুধবার বিকঅল সাড়ে ৩টায় ৮০ হাজার টাকাসহ কল কারখানা প্রতিষ্ঠান পরিদর্শন কার্যালয়ের উপ মহাপরিদর্শক মোস্তাাফিজুর রহমানকে হাতেনাতে আটক এবং প্রমানসহ টাকা জব্দ করেছেন তারা। আটক কারখানা পরিদর্শকের বিরুদ্ধে মামলা দ্বায়েরসহ আদালতে তুলে
দিতে দিবেন তারা।
 

মন্তব্য ( ০)





  • company_logo