• সমগ্র বাংলা

মানিকগঞ্জে তীর তেলের পরিবেশককে ১ লক্ষ টাকা জরিমানা

  • সমগ্র বাংলা
  • ১৪ মে, ২০২২ ১৩:৪৮:২৫

ছবিঃ সিএনআই

 

শাহজাহান বিশ্বাস, মানিকগঞ্জঃ গোডাউনে তেলের মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরির অভিযোগে মানিকগঞ্জ শহরের দুধ বাজার এলাকার তীর তেলের পরিবেশক (ডিলার) হরিপদো এন্ড সন্স নামক একটি ব্যবসা প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা অর্থদণ্ড করেছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

শুক্রবার (১৩ মে) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের নির্দেশনায় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক আসাদুজ্জামান রুমেল এই অভিযান পরিচালনা করেন।

এসময় পরিবেশকের রমজান মাসে উত্তোলনকৃত প্রায় ১২'শ লিটার তীর সয়াবিন তেল জব্দ করা হয়। যা পরবর্তীতে নির্ধারিত মূল্যে ক্রেতাদের মাঝে বিক্রয় করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, চাহিদা অনুযায়ী বাজারে তেল সরবরাহ না করায় বাজারে তেলের কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। উচ্চ মুনাফার আশায় ডিলার এমনটি করেছে। এমন অসাধু ব্যবসায়ীদের জন্যই বাজারে বোতলজাত তেলের সংকট সৃষ্টি হয়েছে। 

তীর তেলের পরিবেশক (ডিলার) হরিপদো এন্ড সন্স বাজারে তেল সরবরাহ না করে কৃত্রিম সংকট তৈরির দায়ে ভোক্তা অধিকার আইনে এক লক্ষ টাকা অর্থদণ্ড এবং ন্যায্য মূল্যো জব্দকৃত তেল ভোক্তাদের মাঝে বিক্রি করা হয়েছে।

গত চার দিনে জেলার বিভিন্ন বাজার থেকে সাড়ে তিন হাজার লিটার বোতলজাত তেল জব্দ করা হয়েছে। সেইসাথে ১২টি প্রতিষ্ঠানকে প্রায় তিন লক্ষ টাকা অর্থদণ্ড করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে মানিকগঞ্জ ক্যাবের সাধারণ সম্পাদক এবিএম শামসুন্নবী তুলিপ এবং আনসার সদস্যরা সহযোগিতা করেন।

মন্তব্য ( ০)





  • company_logo