• স্বাস্থ্য

সাভারে টিকা প্রত্যাশীদের জনস্রোতে ব্যাহত হয়েছে টিকাদান কর্মসূচি

  • স্বাস্থ্য
  • ২৩ ফেব্রুয়ারী, ২০২২ ১৬:১০:১৭

ছবিঃ সিএনআই

সাভার প্রতিনিধি: ঢাকার সাভারে করোনার প্রথম ডোজের টিকা প্রত্যাশীদের জনস্রোতে ব্যাহত হয়েছে টিকাদান কর্মসূচি। মানুষের চাপে অনেকেই পড়ে গিয়ে আহত হয়েছেন, কেউবা গরমে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। বুধবার দুপুর ১টার দিকে সাভারের হেলথ ম্যানেজমেন্ট ইনস্টিটিউট কেন্দ্রে টিকা কেন্দ্রে এমন চিত্র দেখা যায়।

টিকা প্রত্যাশীরা জানায়, আমরা তিন দিন ধরে টিকা নেওয়ার জন্য ঘুরছি। তবে টিকা নিতে পারছি না। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রতিদিন কতজন মানুষকে টিকা প্রদানের ক্ষমতা রাখে তা প্রকাশ করে বিজ্ঞপ্তি দেওয়া প্রয়োজন ছিল। টিকা কেন্দ্রের মাঠে সিরিয়াল করে সেই অনুযায়ী টিকা প্রত্যাশীদের প্রবেশ করালে ভালো হতো। টিকা নিতে এসে আমাদের মতো সাধারণ মানুষ হয়রানির শিকার হতো না। এখানে হাজার হাজার লোক টিকা নিতে এসেছে। আমাদের মতো ডিজিটাল দেশে টিকার প্রদানের এমন অবস্থা সত্যিই দুঃখজনক। 

এবিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা জানান, কয়েক হাজার মানুষ টিকাকেন্দ্রে উৎসাহের সঙ্গে মানুষ টিকা নিতে আসছেন। শৃঙ্খলার সঙ্গেই তারা টিকা নিচ্ছেন। আমাদের পর্যাপ্ত টিকা মজুদ রয়েছে। সবাই টিকা পাবেন। আমাদের সহযোগিতা না করলে তো এত মানুষকে একসঙ্গে টিকা প্রদান করা সম্ভব নয়। তাই আমি টিকা প্রত্যাশীদের সহযোগিতা কামনা করছি।

মন্তব্য ( ০)





  • company_logo