• সমগ্র বাংলা

মানিকগঞ্জে প্লাস্টিক কারখানা থেকে এক যুবকের লাশ উদ্ধার, আটক ২

  • সমগ্র বাংলা
  • ১৫ জানুয়ারী, ২০২২ ১১:৩৩:০০

ছবিঃ সিএনআই

মা‌নিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জে পুরাতন প্লাস্টিক প্রক্রিয়াজাত কারখানা থেকে এক যুবকের লাশ উদ্ধার করা হ‌য়ে‌ছে। এ ঘটনায় শুক্রবার (১৪ জানুয়ারি) রা‌তে ২ জন শ্রমিককে আটক ক‌রে প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে।

তার আ‌গে শুক্রবার সন্ধ‌্যার দিকে মা‌নিকগঞ্জ সদর উপজেলার বৈতরা গ্রামে পুরাতন প্লাস্টিক কারখানায় মোহাম্মদ জাহিদ (১৯) নামের এক শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটে।

নিহত জাহিদ মানিকগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের খিলিন্ডা গ্রামের আজাদ হোসেনের ছেলে।

কারখানার মালিক এবং দুই  শ্রমিক সমন্বয়ে নিহ‌তের লাশটি প্লাস্টিকের বস্তায় ভরে গাড়িতে তোলার সময় বিষয়টি এলাকাবাসীর নজরে আসে। মানু‌ষের উপস্থিতি টের পেয়ে কারখানার মালিক পালিয়ে গেলেও এলাকাবাসীর হাতে ধরা প‌রে সহযোগী দুই শ্রমিক রোকন (৩০) ও জিহাদ (১৪)।

জানা গে‌ছে, রোকন, জিহাদ ও নিহত জাহিদ প্লাস্টিক কারখানার মালিক ইকবালের ওয়ার্কশপে (গ্রিলের দোকান) কাজ করতো। কারখানায় শ্রমিক স্বল্পতা থাকার কারণে মালিক ইকবাল হোসেন তার মেশিনের ওয়ার্কশপ (গ্রিলের দোকান) থেকে বিকেলে তার তিন শ্রমিককে এই কারখানায় কাজের জন্য নিয়ে আসে।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুর রউফ শুক্রবার রাত ১০ টার দি‌কে বলেন, কিছুক্ষণ আগে খবর পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কারখানার মেশিনের ভেতর পেঁচিয়ে জাহিদের মৃত্যু হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

ঘটনার পর কারখানার মালিক পলাতক রয়েছে। তবে ২ জন শ্রমিককে প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে। মরদেহ ময়না তদন্তের জন্য প্রক্রিয়া চলছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থাও প্রক্রিয়াধীন।

 

মন্তব্য ( ০)





  • company_logo