• স্বাস্থ্য
  • লিড নিউজ

বিশ্বজুড়ে করোনায় আরও ৮ হাজার মানুষের মৃত্যু 

  • স্বাস্থ্য
  • লিড নিউজ
  • ০৯ আগস্ট, ২০২১ ০৯:৪২:১১

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ মহামারি করোনার ধাক্কা সামলাতে হিমশিম খাচ্ছে সারা বিশ্ব। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোও ধরাশায়ী। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও থামছে না সংক্রমণ ও মৃত্যুহার।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় সোমবার (৯ আগস্ট) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ কমেছে। এ সময় মারা গেছেন আরও ৭ হাজার ৯৪৫ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ১৮৭ জন। আর রোববার (৮ আগস্ট) মারা যান আরও ৯ হাজার ৬ জন জন এবং আক্রান্ত হন ৫ লাখ ৬৮ হাজার ৪৩৩ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু ৪৩ লাখ ৭ হাজার ৩১০ জন এবং আক্রান্ত হয়েছেন ২০ কোটি ৩৪ লাখ ৩৯ হাজার ৯২৬ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ কোটি ২৭ লাখ ৩৯ হাজার ৮৮১ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার ৩৩৮ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩৩ হাজার ১১৬ জনের।  

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১৯ লাখ ৬৯ হাজার ৫৮৮ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২৮ হাজার ৩৩৯ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ২ কোটি ১৬ লাখ ৫ হাজার ৬৭২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৩ হাজার ৪৭০ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৪৭ হাজার ৭৫০ জন। মারা গেছেন ১ লাখ ৬৪ হাজার ৮৮১ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৬৩ লাখ ৫ হাজার ১৫৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ১২ হাজার ২২০ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও স্পেন দশম স্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।
২০১৯ সালের ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

মন্তব্য ( ০)





  • company_logo