• স্বাস্থ্য

টিকা গ্রহনে তরুনরা এগিয়ে

  • স্বাস্থ্য
  • ০২ আগস্ট, ২০২১ ১১:০০:৩২

ছবিঃ সিএনআই

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীতে করোনা ভ্যাকসিন গ্রহণে তরুনদের মাঝে ধীরে ধীরে আগ্রহ বেড়েছে। তারা জানিয়েছে, সরকার করোনার টিকা পেতে নিবন্ধনের বয়সসীমা ২৫ বছরে নামিয়ে আনায় টিকার রেজিস্ট্রেশন ও টিকা গ্রহণে ব্যাপক আগ্রহ প্রকাশ পেয়েছে তাদের মধ্যে। জেলায় টিকা নিতে বেড়েছে নিবন্ধনেরও সংখ্যা।

পটুয়াখালী মেডিকেল কলেজ ও হাসপাতালের টিকাকেন্দ্রে গিয়ে দেখা যায়, বয়স্ক নারী-পুরুষের সাথে তরুনরাও সমানে উপস্থিত হয়েছে। সকাল ৮টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত টিকা দেওয়া হয়েছে। হাসপাতালের টিকা কার্যক্রমের কয়েকজন কর্মকর্তা জানিয়েছেন, মানুষ বর্তমানে স্বতঃস্ফূর্তভাবে টিকা নিচ্ছে। নিবন্ধনের বয়সসীমা থাকায় আগে তরুনদের সংখ্যা কম দেখা যেত। এখন তরুনরা বেশি টিকা গ্রহন করছে।

জেলায় প্রতিদিন প্রায় ৪০০-৫০০ জন টিকা নিচ্ছেন। এদের মধ্যে তরুনদের চেয়ে বয়স্ক নারী-পুরুষের সংখ্যা কম। কলেজ পড়ুয়া ছাত্ররা টিকা নিয়ে বলেছেন, এখন তারা ভাইরাস থেকে নিরাপদ বোধ করছেন। আগে টিকা নিয়ে অনেকের মধ্যে ভ্রান্ত ধারনা এবং ভয় থাকলেও এখন তা নেই। কোনো অস্বস্তি বোধ করছেন না। বয়সসীমা ২৫ বছর করায় এখন টিকা দেওয়ার কোনো ঝামেলা নেই।

টিকা নেয়া শেষ হলে পটুয়াখালী সরকারী কলেজের শিক্ষার্থী কাওসার আহাম্মেদ জানান, “আমার পরিবারের সকলে করোনা ভ্যাকসিন গ্রহন করেছে। আমার বয়স ৩০ বছর পূর্ন না হওয়ায় এতদিন টিকা দিতে পারিনি। সরকার টিকায় বয়সসীমা ২৫ বছর করায় রেজিস্ট্রেশন করে টিকা নিয়েছি”। কোনো অস্বস্তি কিংবা শারিরিক অসুস্থতা অনুভব করছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি সহ আমার ৪ জন বন্ধু একই সময়ে টিকা নিলাম কিন্তু কারও কোনো অসুস্থতা বোধ
হয়নি”।

পটুয়াখালী সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়েছে, জেলায় করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করোনা শনাক্ত হয়েছে ১২৩ জনের। এদের মধ্যে ২০ ভাগের বেশি আক্রান্ত রোগীর বয়স ৩০ বছরের নিচে। বর্তমানে তরুনরা টিকা গ্রহনে সচেতন হলেও আক্রান্তের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে।

মন্তব্য ( ০)





  • company_logo