• অপরাধ ও দুর্নীতি

দক্ষিনখানে কাউন্সিলর ডিএম শামিমের পিএস কানন গ্রেফতার 

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৯ এপ্রিল, ২০২১ ১৬:১২:১০

ছবিঃ সিএনআই

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরার দক্ষিণখান থেকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৫০ নং ওয়ার্ডের কাউন্সিলর দেওয়ান মোহাম্মাদ শামিম ওরফে ডিএম শামিমের ব্যক্তিগত সচিব মামুন সিরাজুল কাদের ওরফে কাননকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

দক্ষিণখান থানাধীন দেওয়ান বাড়ির ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় থেকে তাকে বুধবার (২৮ এপ্রিল) রাতে গ্রেফতার করা হয়।

এর আগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সংরক্ষিত ১৭ নং ওয়ার্ডের কাউন্সিলর জাকিয়া সুলতানা ঢাকা মেট্রোপলিটন পুলিশের দক্ষিণখান থানায় গত ৩০ মার্চ ডিজিটাল নিরাপত্তা আইনে কাননসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলার অন্যান্য আসামীরা হলেন- মিলন শেখ, জাহাঙ্গীর আলম ও মো. রাকিব। বর্তমানে মামলাটি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তদন্ত করছে।

এ বিষয়ে দক্ষিণখান থানার পরিদর্শক (অপারেশন) আফতাব উদ্দিন বলেন, গত ১০/১৫ দিন আগে সংরক্ষিত আসনের কাউন্সির কাননের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছেন। ওই মামলাটি ডিবি তদন্ত করছে। ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় আজ (বুধবার) তাকে ডিবি পুলিশ গ্রেফতার করেছে।  

অপরদিকে মামলার বিষয়ে জানতে সংরক্ষিত আসনের কাউন্সিলর জাকিয়া সুলতনা মুঠোফোনে বলেন, আপনি থানা থেকে তথ্য নিয়ে নেন। ওখানে তো ডিটেইলস আপডেট দেয়া আছে।

তিনি বলেন, কানন কিভাবে কিভাবে এ্যারেস্ট হয়েছে তা আমার জানা নেই। আসলে কিছু দিন আগে থানায় আমি একটা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছি। এই মুহূর্তে আমি বাহিরে আছি। ডিটেলসটা আমি আগামীকালকে বলতে পারবো।

এদিকে মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৫ মার্চ রাত ১১টায় কাউন্সিলর জাকিয়া সুলতানা তার ফেসবুকে দেখতে পারেন- 'মামুন সিরাজুল কাদের ওরফে কানন তার ফেসবুকে সংরক্ষিত আসনের কাউন্সিলরের প্রতারণা (Reserve Councilors Cheating) শিরোনামে একটি পোস্ট শেয়ার করেন। মিলন শেখ তার ফেসবুকে করেন- 'সচেতন হোন, সঠিক জায়গা থেকে সেবা নিন। অন্যথায় আপনিও হতে পারেন এমন হয়রানির শিকার।' লিখে একটি পোস্ট শেয়ার করেন। এছাড়াও মো. রাকিব তার ফেসবুকে নারী কাউন্সিলরের দেওয়া নাগরিক সনদপত্র ও মিথ্যা জিডির কপি পোস্ট করেন।

মামলায় তিনি দাবি করেন- ' তারা ফেসবুকে তার নাম ব্যবহার করে পোস্ট ও শেয়ার করেছে। যাহা তার জন্য মানহানিকর, যেহেতু জাকিয়া সুলতানা একজন জনপ্রতিনিধি।

মন্তব্য ( ০)





  • company_logo