• সমগ্র বাংলা
  • লিড নিউজ

ঠাকুরগাঁয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ইফতার বিতরণ

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ২৭ মার্চ, ২০২৪ ১৩:১২:২২

ছবিঃ সিএনআই

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলা ৯ নং রায়পুর ইউনিয়ন আরাজী ঝারগাঁও একতা প্রতিবন্ধী আবাসিক স্কুল ও পুনবার্সন কেন্দ্রের প্রায় ৪৫০ জন প্রতিবন্ধী-অসহায় শিশুদের নিয়ে ইফতার ও  দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার  (২৬ই মার্চ) বর্ডার গার্ড হাসপাতাল ঠাকুরগাঁও আয়োজনে একতা আবাসিক প্রতিবন্ধী স্কুলের মাঠে প্রায় ৪৫০ জনকে ইফতার ও বিরিয়ানি খাওয়ান বার্ডার গার্ড হাসপাতালের সিও ডাঃ মোঃ রফিকুল ইসলাম 

এ সময় উপস্থিত ছিলেন,সিও ডাঃ মোঃ রফিকুল ইসলাম,সুবেদার রেজাউল ইসলাম মাওলানা মোঃ ইমরান,একতা প্রতিবন্ধী স্কুলের পরিচালক মমিনুল ইসলাম সহ অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এটি খুব ভালো একটি উদ্যোগ। প্রতিবন্ধী ছোট্ট ছোট্ট অসহায় শিশুদের নিয়ে ইফতার করা এক ভিন্ন অভিজ্ঞতা। সারা দিন অনাহার যাপন শেষে যখন ইফতার সামনে আসে, তখন এমনিতেই মন ভালো হয়ে যায়। আর আজ বর্ডার গার্ড হাসপাতালের সিও ডাঃ রফিকুল ইসলাম  প্রতিবন্ধী শিশুদের হাসিমুখ দেখে মন ভরে গেল।  আমরা বর্ডার গার্ড হাসপাতাল এর সিও কে সাধুবাদ জানাই।

অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, প্রতিবন্ধীদের নিয়ে এই ধরণের ইফতার আয়োজন করে সত্যিই দৃষ্টান্ত তৈরী করলো বর্ডার গার্ড। 

বর্ডার গার্ড হাসপাতালের সিও বলেন, শুরু থেকে ভিন্ন কিছু করার পরিকল্পনা ছিল সেই প্রেক্ষিতে প্রতিবন্ধী শিশুদের নিয়ে আমাদের এবারের ইফতার আয়োজন। আমরা সবসময় চেষ্টা করতেছি অসহায় দুস্থ মানুষদের পাশে দাঁড়ানো। সে জন্য সমাজের বিত্তবানদের সহযোগীতা প্রয়োজন।

তিনি আরও বলেন, সিয়াম সাধনার মাধ্যমে রমজানে আমরা ক্ষুধার্ত ও অসহায় মানুষের কষ্ট বুঝতে চেষ্টা করি। প্রত্যেকের উচিত রমজানে সিয়াম সাধনার পাশাপাশি দুস্থ ও এতিম শিশু,প্রতিবন্ধী অসহায়, দরিদ্র ও ক্ষুধার্তদেরকে সহায়তার মাধ্যমে তাদের দুঃখ-কষ্ট লাঘবের চেষ্টা করা।

 

মন্তব্য ( ০)





  • company_logo