• সমগ্র বাংলা

গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৪০, অনেকের ৯০-১০০ শতাংশ পুড়ে গেছে

  • সমগ্র বাংলা
  • ১৩ মার্চ, ২০২৪ ২১:৫৮:০২

ফাইল ছবি

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে প্রায় ৪০ জন শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হয়েছেন। বুধবার (১৩ মার্চ) সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে উপজেলার মৌচাক, তেলিরচালা এলাকায় টপেস্টার গার্মেন্টসের পাশে শফিক মিয়ার মালিকানাধীন আবাসিক কলোনিতে এ ঘটনা ঘটে। স্থানীয়রা দগ্ধদের আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে।

বুধবার সন্ধ্যায় ইফতারের আগের এই দুর্ঘটনায় দগ্ধদের হাসপাতালে দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।  দগ্ধ অনেকের শরীরের ৯০-১০০ শতাংশ পুড়ে গেছে বলে জানা গেছে। তাদের সবার অবস্থাই আশঙ্কাজনক। এরমধ্যে আইসিইউতে পূর্ণবয়স্ক ৫ ও শিশু ৭ জন চিকিৎসা নিচ্ছেন।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, ইফতারের আগে কলোনির একটি কক্ষে গ্যাস সিলিন্ডার সংযোগ দেয়ার সময় লিকেজের ঘটনা ঘটে। পরবর্তীতে সেই লিকেজ হওয়া সিলিন্ডার বাড়ির বাইরে নিয়ে ফেলা হয়। তখন বিস্ফোরণে প্রায় ৩৫-৪০ জনের মতো দগ্ধ হন। প্রথমে ওই কক্ষের পাশে থাকা ৬ জন গুরুতর দগ্ধ হয়। পরে তাদের উদ্ধার করতে গিয়ে আরও ৯ জন দগ্ধ হয়। এসময় স্থানীয় লোকজন ছুটে এসে তাদের উদ্ধার করে প্রথমে আশপাশের বিভিন্ন হাসপাতালে নেন। তবে তাদের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্যে নারী, পুরুষ শিশুসহ বিভিন্ন বয়সের মানুষ রয়েছেন।

গাজীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কয়েকজন আহত হয়েছে। তাদের উদ্ধার করে চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়েছে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

মন্তব্য ( ০)





  • company_logo