• সমগ্র বাংলা

সাতকানিয়াতে ১৩ টি বাড়ি পুড়ে ছাই

  • সমগ্র বাংলা
  • ১৩ মার্চ, ২০২৪ ১৮:৫১:৪৯

ছবিঃ সিএনআই

সাতকানিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় অগ্নিকাণ্ডে ১৩টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার (১২ মার্চ) দুপুর দেড়টার দিকে উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের তেমুহনী নয়াবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন, আবু তাহের, মাহামুদুল হক, মোহাম্মদ লোকমান, মোহাম্মদ হারুক, আহমদ শফিক, আবু ইউসূফ, মোজাম্মেল হক, মোহাম্মদ দেলোয়ার, জসিম উদ্দিন, মোহাম্মদ শহীদ, মোঃ ইব্রাহীম, আবু তৈয়ব, ফজল করিম,শহীদুল ইসলাম।

কেঁওচিয়া ইউনিয়নের চেয়ারম্যান ওচমান আলী জানান, ৫নং ওয়ার্ডের তেমুহানী নয়াবাড়ীতে  আগুনে পুড়ে গেছে ১৩ টি পরিবারের বাড়ি ঘর ক্ষতিগ্রস্ত আরো ২টি পরিবারকে কেঁওচিয়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইফতারী ও কম্বল বিতরণ করা হয়। তিনি আরো জানানো ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে সকল বিত্তশালীদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। 

স্থানীয়রা জানান, রান্নার চুলা থেকে আগুন লেগে মুহূর্তেই ছড়িয়ে পড়ে। ঘরগুলোতে সবাই একসাথে বসবাস করায় আগুন দ্রুত ছড়িয়ে পরে। এতে ১৫ পরিবারের ৪০ লাখ টাকার অধিক ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বসতঘর পুড়ে ১৫টি পরিবার নিঃস্ব হয়ে গেছে। কেউ কোনো কিছুই বের করতে পারেনি।

সাতকানিয়া ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা এস এম হুমায়ুন কার্ণায়েন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে। রাস্তা ছোট হওয়ায় আমার আগুন নেভাতে একটু সমস্যা হয়েছে। আগুন লাগার খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ৪০ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ ১০ লাখ টাকা।

মন্তব্য ( ০)





  • company_logo