• অপরাধ ও দুর্নীতি

দিনাজপুরে ক্লিনিক-ডায়ানগষ্টিক সেন্টারে অভিযান 

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৫ মার্চ, ২০২৪ ১৯:১৭:৪৩

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জে  বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে  অভিযান চালিয়ে  ৪০ হাজার টাকা জরিমানা করেছে স্বাস্হ্য বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পাশাপাশি দ্বায়িত্বে না থাকা সত্তেও চিকিৎসকের নাম ব্যবহার করায় "মা শিশু ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার " বন্ধ করে দেওয়া হয়েছে।আজ মঙ্গলবার দুপুরে ২ টি স্হানে অভিযান চালান তারা।

জানা গেছে, বীরগঞ্জ পৌর শহরের পেশেন্ট কেয়ার প্রাইভেট হাসপাতাল ও মা শিশু ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারে স্বাস্হ্য বিভাগ ও ভোক্তা অধিকারের সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে  অভিযান চালিয়ে ২০ হাজার করে ৪০ হাজার টাকা  জরিমানা আদায় করেছেন। অভিযানে অংশ নেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মমতাজ রুনী। এ সময় উপস্হিত ছিলেন বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ মহসিন আলী, সেনেটারী ইন্সপেক্টর ফরিদ বিন ইসলাম।

ভোক্তা অধিকারের সহকারি পরিচালক মমতাজ রুনী জানান,  অভিযানে লাইসেন্স  বিহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অপরিচ্ছন্ন পরিবেশে চিকিৎসাসেবা প্রদান করছিল। অভিযানের খবর পেয়ে  ক্লিনিকের ভিতরে রোগী থাকার পরেও বাইরে থেকে তালা বন্ধ করে দিয়েছিল ক্লিনিক কর্তৃপক্ষ। দ্বায়িত্বে না থাকা সত্তেও একজন চিকিৎসকের নাম ব্যবহার করার অভিযোগের প্রেক্ষিতে মা শিশু ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে । ক্লিনিকে থাকা প্রসূতি মাকে উদ্ধার করে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পেশেন্ট কেয়ার প্রাইভেট হাসপাতালের কাগজপত্র থাকলেও হালনাগাদ কাগজপত্র দেখাতে পারেনি। ২৪ ঘন্টায় কর্তব্যরত একজন ডাক্তার থাকার নির্দেশনা  থাকলেও ক্লিনিকে তা পাওয়া যায়নি। এছাড়া ও বিভিন্ন অনিয়মের কারণেই এই অর্থদন্ড করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo