• অপরাধ ও দুর্নীতি

রোহিঙ্গা ক্যাম্পে মজুদ অস্ত্র-গোলাবারুদ-গ্রেনেড উদ্ধার, গ্রেফতার ৪ 

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৩ ফেব্রুয়ারী, ২০২৪ ১৭:৫২:০০

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে নাশকতার   উদ্দেশ্যে মজুদ রাখা বিপুল পরিমান অস্ত্র- গোলাবারুদ ও গ্রেনেড সহ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি ( আরসা)"র ৪ জন সদস্যকে গ্রেফতার করেছে এপিবিএন সদস্যরা । এ সময় তাদের কাছ থেকে ৫ টি ওয়ান শুটারগান, ১টি এলজি, ৩৬ রাউন্ড রাইফেলের গুলি, ৮ রাউন্ড গুলির খোসা,৪ রাউন্ড শর্টগানের কার্তুজ,৩টি হাতে তৈরি গ্রেনেড,৩ টি বড় পটকা,১ টি ওয়াকিটকি সেট, ২টি বড় ছোরা, ১টি গুলতি এবং ২টি লোহার ছিকল উদ্ধার করা হয়।

গ্রেফতার আরসা সদস্যরা হলো মোহাম্মেদ আমিন (২৩), পেটান শরীফ (৪৩),আবুল কাশেম (৩৩) ও সৈয়দুর রহমান (২৫)।

শুক্রবার  (২৩ ফেব্রুয়ারি)ভোররাত ১ টার সময়  উখিয়া জামতলি ১৫ নং রোহিঙ্গা  ক্যাম্পের এর ব্লক-ই/৫ এ অভিযান পরিচালনা করে অস্ত্র -গোলাবারুদ সহ তাদেরকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো: আমির জাফর। 

অধিনায়ক বলেন,গোপন সংবাদে খবর ছিল আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) সদস্যরা রোহিঙ্গা ক্যাম্পে নাশকতার পরিকল্পনার উদ্দেশ্য ক্যাম্প-১৫ তে বিপুল পরিমান অস্ত্র সহ অবস্থান করছে।এমন সংবাদে বৃহস্পতিবার রাতে ৮ এপিবিএন"র সহকারী পুলিশ সুপার রসুল আহমেদ নিজামী'র  নেতৃত্বে একটি টিম রাতে উখিয়ার জামতলি রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর ব্লক-ই/৫ এলাকায় পৌছালে আরসা সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালাতে থাকে।এ সময় এপিবিএন  সদস্যরা ৪ জন আরসা সন্ত্রাসীকে ধরতে সক্ষম হয়। এসময় ১০/১২ জন সন্ত্রাসী দৌড়ে পালিয়ে যায়। 

পরে ধৃত আরসার সদস্যদের দেখানো মতে একটি ব্যাগ তল্লাশী করে তার ভেতর হতে ৫ টি ওয়ান শুটারগান, ১টি এলজি, ৩৬ রাউন্ড রাইফেলের গুলি, ৮ রাউন্ড গুলির খোসা,৪ রাউন্ড শর্টগানের কার্তুজ,৩টি হাতে তৈরি গ্রেনেড,৩ টি বড় পটকা,১ টি ওয়াকিটকি সেট, ২টি বড় ছোরা, ১টি গুলতি এবং ২টি লোহার ছিকল উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, গোয়েন্দা তথ্য ও গ্রেফতারকৃত সন্ত্রাসীরা ক্যাম্পের নিয়ন্ত্রণ নেওয়ার জন্য বড় ধরণের নাশকতার পরিকল্পনা করছিলো। এ সংক্রান্তে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে তিনি জানায়।

মন্তব্য ( ০)





  • company_logo