• তথ্য ও প্রযুক্তি

এবার নাথিং ফোন ভারতেই তৈরি হবে

  • তথ্য ও প্রযুক্তি
  • ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ১৫:০৭:৫৭

ছবিঃ সিএনআই

তথ্যপ্রযুক্তি ডেস্ক: দুনিয়ার প্রথম স্বচ্ছ ফোন তৈরি করে আলোচনায় আসে ব্রিটিশ কোম্পানি নাথিং। প্রথমে বাজারে আসছে নাথিং ফোন ১, এরপর নাথিং ফোন ২। এবার আসছে নাথিং ফোন ২এ মডেল। এবার এই ফোন ভারতেই তৈরি হবে। এমনটাই জানিয়েছেন নাথিং কোম্পানির সিইও কার্ল পেই। ৫ মার্চ আন্তর্জাতিক বাজারে আসবে নতুন মডেল। 

নাথিং কোম্পানির তৃতীয় ফোন ২এ মডেল। ইতিমধ্যে বেশ কিছু ফিচার্স ফাঁস হয়ে গিয়েছে ফোনের। ট্রান্সপ্যারেন্ট বডি প্যানেলের নজরকাড়া হ্যান্ডসেট নাথিং। নতুন ফোনেও একই ডিজাইন থাকছেইলন মাস্কের এক্স প্ল্যাটফর্মে কার্ল পেইকে একজন ব্যবহারকারী প্রশ্ন করেন, নাথিং ফোন ২এ মডেল কি ভারতে উৎপাদন হবে? তার উত্তরে কোম্পানির সিইও লেখেন, ‘ইয়াপ’। অর্থাৎ হ্যা, ভারতেই উৎপাদন করা হবে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন। 

সম্প্রতি তিনি এক্স-এ তার নাম পরিবর্তন করে রাখেন কার্ল ভাই। সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে কোম্পানির নাম বদলে রাখা হয়েছে 'নাথিং ইন্ডিয়া ভাই', যা এই মুহূর্তে চর্চায় বিষয় হয়ে উঠেছে নেটিজেনদের মধ্যে।উল্লেখ্য, ২০২২ সালের জুন মাসে চেন্নাইয়ে কারখানা খোলে নাথিং। কোম্পানি জানায়, ভারতে বিক্রি হওয়া স্মার্টফোনগুলি স্থানীয় ভাবে উৎপাদন করা হবে।

গত বছর এই কারখানায় ঘুরে যান কার্ল পেইও। ইতিমধ্যে ফোনের বেশ কিছু ফিচার্স এবং স্পেসিফিকেশন ফাঁস হয়েছে নেটমাধ্যমে। জানা গিয়েছে, এটি দুটি রঙে পাওয়া যাবে - সাদা এবং কালো, মিলবে দুই রকম ভ্যারিয়েন্ট। একটি পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমে। অন্য ভার্সনটি মিলবে ১২ জিবি র‌্যাম ওও ২৫৬ জিবি রমে। এই ফোনে থাকছে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭২০০ আলট্রা চিপসেট।

মন্তব্য ( ০)





  • company_logo