• তথ্য ও প্রযুক্তি

বিশ্বাসই হবে না এই স্মার্টওয়াচ আপনার হার্টের যত্ন নেবে!

  • তথ্য ও প্রযুক্তি
  • ১৯ ফেব্রুয়ারী, ২০২৪ ১৫:৫৭:৫২

ছবিঃ সংগৃহীত

 

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ স্মার্টওয়াচ আপনার হার্টের যত্ন নেবে! এ কথা শুনলে কেউ হয়ত বিশ্বাসই করতে চাইবেন না। কিন্তু কথাটি মিথ্যে নয়। হার্টের হালহকিকত চিকিৎসের কাছে গিয়ে, পরীক্ষা-নিরীক্ষা না করালে বোঝা কঠিন। অথচ আপনার কব্জিতে থাকা স্মার্ট ঘড়িটিই বলে দিতে পারে হার্টের সর্বশেষ অবস্থা। আর এভাবেই হার্টের যত্ন নিতে সক্ষম এই গ্যাজেট। 

ডিভাইসটি এনেছে নয়েস নামের একটি কোম্পানি। যার মডেল নয়েস কালারফিট ম্যাক্রো। এতে ২.৫ডি কার্ভড গ্লাসসহ একটি ২ ইঞ্চির টিএফটি পিসিডি ডিসপ্লে রয়েছে। এই স্মার্টওয়াচটি ২০০টি ওয়াচ ফেস সাপোর্ট করে। এই স্মার্টওয়াচটি নয়েজ ট্রু সিঙ্ক প্রযুক্তিসহ ব্লুটুথ কলিং সাপোর্ট করে, যার মধ্যে একটি অন্তর্নির্মিত মাইক্রোফোন এবং একটি স্পিকার রয়েছে।

নতুন স্মার্টওয়াচটি কালারফিট সিরিজের অধীনে আনা হয়েছে। এটিতে একটি প্রিমিয়াম বডি রয়েছে। এতে দুর্দান্ত সব ফিচার দেওয়া হয়েছে। ফলে আপনি যদি একটি নতুন স্মার্টওয়াচ কেনার প্ল্যান করে থাকেন, তাহলে এটি কিনতেই পারেন। এতে একটি বড় ডিসপ্লে রয়েছে। 

ভারতে ডিভাইসটির দাম শুরু ১৪০০ রুপি থেকে। 

এটি কিনতেপ পারবেন একটি সিলিকন ভ্যারিয়েন্ট (মিস্ট গ্রে, জেট ব্ল্যাক এবং স্পেস ব্লু), একটি চামড়ার স্ট্র্যাপ ভ্যারিয়েন্ট (ক্লাসিক ব্ল্যাক এবং ক্লাসিক ব্রাউন) এবং একটি ধাতব স্ট্র্যাপ ভ্যারিয়েন্টে। ভেরিয়েন্ট অনুযায়ী দামও ভিন্ন ভিন্ন। 

এই স্মার্টওয়াচটি নয়েজ ট্রু সিঙ্ক প্রযুক্তি সহ ব্লুটুথ কলিং সাপোর্ট করে, যার মধ্যে একটি অন্তর্নির্মিত মাইক্রোফোন এবং একটি স্পিকার রয়েছে। এতে হৃদস্পন্দন, SpO2 রক্তের অক্সিজেন মাত্রা, ঘুম, মানসিক চাপ ইত্যাদি অনেক কিছুই ট্র্যাক করতে পারবেন। এতে ১১৫টি স্পোর্টস মোড রয়েছে।

এতে ভয়েস অ্যাসিস্ট্যান্ট দেওয়া আছে। এটি NoiseFit অ্যাপ্লিকেশনের সঙ্গে লিঙ্ক করতে পারবেন। ব্যাটারি ব্যাকআপের জন্য, এই ঘড়িটি একবার সম্পূর্ণ চার্জে ৭ দিন ব্যবহার করা যাবে। তবে ব্যাটারি ব্যাকআপ আপনার ব্যবহারের উপর নির্ভর করে। এছাড়াও আপনি এতে মিউজিক এবং ক্যামেরা কন্ট্রোল, নোটিফিকেশন ডিসপ্লে এবং ক্যালকুলেটর ইত্যাদি ফিচারও রয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo