• সমগ্র বাংলা

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে চাঁদা না পেয়ে বালু মহালে দুর্বৃত্তদের গুলি, আহত ২

  • সমগ্র বাংলা
  • ১৮ ডিসেম্বর, ২০২৩ ১৫:৫৪:৩০

ছবিঃ সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বালু মহালে চাঁদা না পেয়ে দুর্বৃত্তদের গুলিতে দুজন আহত হয়েছেন। রোববার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার বড়িকান্দি ইউনিয়নের সোনাবালুয়া ঘাটে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, বড়িকান্দি ইউনিয়নের ধরাভাঙ্গা গ্রামের রহিছ মিয়ার ছেলে সোহেল (৩০) ও ফজলু মিয়ার ছেলে মকবুল হোসেন (৪৫)।

গুলিবিদ্ধ অবস্থায় রাতে তাদের জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্যে পাঠানো হয়েছে। স্থানীয়রা জানায়, চলতি বছরের গত সেপ্টেম্বর মাসে উপজেলার জাফরাবাদ ও নতুনচর বালু ইজারা প্রদান করে জেলা প্রশাসন। ইজারা পায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভনের মের্সাস মুন্সি এন্টারপ্রাইজ। জেলা শহরের বাসিন্দা শাহাদাৎ হোসেন শোভন ইজারা পাওয়ায় স্থানীয় একটি চক্র এনিয়ে নানান প্রতিবন্ধকতা তৈরি করে।

পরে তাদের সঙ্গে সমঝোতার ভিত্তিতে প্রায় দেড় মাস পর বালু মহালটি চালু করে ইজারাদার। কিন্তু বালু উত্তোলন শুরু হলে পাশের নরসিংদী জেলার রায়পুরা উপজেলার একটা গ্রুপ এ মহাল থেকে চাঁদা দাবি করে আসছিল।এনিয়ে বেশ কিছুদিন যাবত উত্তেজনা চলে আসছিল। এর জেরে রোববার সন্ধ্যায় মেঘনা নদী পথে কয়েকটি স্পিডবোটে করে নদীর তীরে ইজারাদারের হিসেবের ঘর লক্ষ্য করে গুলি ছুড়ে।

এ ঘটনা দুজন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে রাতে তাদের জেলা সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্যে পাঠানো হয়েছে। এ বিষয়ে ইজারাদার শাহাদাৎ হোসেন শোভন বলেন, আমি ঢাকায় আছি। ঘটনাটি আমি জানতে পেরেছি। চাঁদার দাবিতে এ ঘটনা ঘটিয়েছে।

এ ঘটনা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) সিরাজুল ইসলাম বলেন, স্পিডবোডে করে এসে আতর্কিত গুলি করা হয়েছে। দুজনের হাতে গুলিবিদ্ধ হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

মন্তব্য ( ০)





  • company_logo