• সমগ্র বাংলা

বগুড়ায় স্বতন্ত্র প্রার্থীর পেট্রোল পাম্প ভাংচুর

  • সমগ্র বাংলা
  • ১৬ ডিসেম্বর, ২০২৩ ২০:২০:৫৩

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী বিএনপির সাবেক ৪ বারের সাংসদ ডা: জিয়াউল হক মোল্লার মালিকানাধীন হক পেট্রোল পাম্পে ভাংচুরের পর আগুন দেওয়ার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। শনিবার ভোর ৪ টার দিকে শাজাহানপুর উপজেলার বনানী মোড়ে এ হামলার ঘটনা ঘটে। এ সময় পাম্পে অকটেন ও পেট্রোল দেওয়ার তিনটি যন্ত্র ভাংচুর করা হয়।

দুর্বৃত্তরা আগুন দেওয়ার চেষ্টা করলেও পুলিশের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ডা.জিয়াউল হক মোল্লা বলেন, বিএনপির অনেক নেতাই চান তিনি নির্বাচন না করুক। তাই ১৭ ডিসেম্বর প্রার্থীতা বাতিলের শেষ দিন হওয়ায় তাকে হুমকি দিতেই বিএনপি নেতাকর্মীরাই এই হামলা চালিয়েছে তবে তার অভিযোগের তীর সাবেক সাংসদ মোশারফ হোসেনের দিকে।

জিয়াউল হক বলেন, তিনি কোন বিএনপির পদ-পদবীধারী নেতা নন অথচ বগুড়ার আরো ৩টি আসনে বিএনপির সাবেক একাধিক নেতা নির্বাচন করছেন অথচ বারংবার হামলা শুধু তার উপরেই হচ্ছে তিনি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এর বিচার দাবি করেছেন। হামলা প্রসঙ্গে শাজাহানপুর থানা পুলিশের ওসি শহীদুল ইসলাম জানান, ভোরের দিকে ৭ থেকে ৮ জন দুর্বৃত্ত পেট্রোল পাম্পে হামলা চালিয়ে ভাংচুর করে।

এ সময় তারা পাম্পে আগুন দেওয়ার চেষ্টা করলে পুলিশের উপস্থিতি পেয়ে পালিয়ে যায়। তাদের শনাক্ত ও গ্রেপ্তারে চেষ্টা চলছে৷ এই বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এর আগে গত ১১ ডিসেম্বর কাহালুর তিনদিঘী বাজারে ডা. জিয়াউল হক মোল্লার নির্বাচনী প্রচারণায় হামলার ঘটনা ঘটে। হামলায় স্বতন্ত্র এই প্রার্থী ও তার দুই কর্মী আহত হোন।

ওই সময় তিনি হামলার জন্য বিএনপি মনোনীত সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেনকে দায়ি করেছিলেন। পরদিন ১২ ডিসেম্বর কাহালু থানায় একটি মামলাও দায়ের হয়। প্রসঙ্গত, ডা. জিয়াউল হক মোল্লার বাবা আজিজুল হক মোল্লা বিএনপি দলীয় সংসদ সদস্য ছিলেন।

১৯৯৪ সালে আজিজুল হকের মৃত্যুর পর ডা. জিয়াউল হক মোল্লাকে বিএনপি মনোনয়ন দিলে তিনি সংসদ সদস্য হন। পরে আরও ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এক এগারোর সময় তিনি বিএনপির কয়েকজন শীর্ষ নেতার বিরুদ্ধে বেফাঁস মন্তব্য করায় তাকে দল থেকে অব্যাহতি দেয়া হয়। 

মন্তব্য ( ০)





  • company_logo