• সমগ্র বাংলা

ইমাম-খতিবদের ৩৬ হাজার টাকা সম্মানী ভাতা ঘোষণা জাহাঙ্গীর আলমের

  • সমগ্র বাংলা
  • ১৬ ডিসেম্বর, ২০২৩ ১৮:৩৮:১৯

ছবিঃ সিএনআই

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডের প্রায় ২৬ হাজার ইমাম-খতিবদের প্রত্যেককে সম্মানী ভাতা হিসেবে বার্ষিক ৩৬ হাজার টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।শনিবার (১৬ ডিসেম্বর) বেলা ১১টার দিকে মহানগরের গাছা থানার ৩৪ নম্বর ওয়ার্ডের হাজীর পুকুর বালুর মাঠে মহানগর ইমাম-খতিব ও ওলামা-মাশায়েখ আয়োজিত সমাবেশে জাহাঙ্গীর আলম এ ঘোষণা দেন।

গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এস এম সফিউল আজমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, আমার সময়ে ইমাম-খতিবদের সম্মানী ভাতা চালু করেছিলাম মাসিক এক হাজার করে বছরে ১২ হাজার। এবার আমার মা জায়েদা খাতুনকে নির্বাচিত করায় ওই ভাতাকে তিনগুণ বাড়িয়ে ৩৬ হাজার টাকা ঘোষণা করলাম, যা বিজয়ের মাস ডিসেম্বর থেকে চালু হয়ে জানুয়ারি থেকে প্রত্যেকে ইমাম-খতিবদের ব্যাংক হিসাবে চলে যাবে।

ভারপ্রাপ্ত মেয়র আসাদুজ্জামান কিরণের সমালোচনা করে তিনি বলেন, ‘আমার সময়ে মসজিদ-মাদরাসায় অনুদান উনি বন্ধ করে দিয়েছিলেন। ৯০ শতাংশ মুসলমানের দেশে অন্তত এমন সিদ্ধান্ত সিটির জনগণ মেনে নেয়নি। তারই নীরব প্রতিবাদ গত সিটি নির্বাচনে আমার মাকে নির্বাচিত করে সময়োচিত জবাব দিয়েছেন। তাই আমি আবারও বলছি, আমি বা আমার মা না থাকলেও ইমাম-খতিবদের সম্মানী ভাতা যেন কেউ বন্ধ না করেন।’

এসময় উপস্থিত ছিলেন গাজীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী কাজী আলিম উদ্দিন বুদ্দিন, গাজীপুর-১ আসনের রেজাউল করিম রাসেল, ৩৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম, মাওলানা তরিকুল ইসলাম, আবু বকর সিদ্দিকী, অলি উল্লাহ মমতাজি, মনির হোসেন প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo