• বিশেষ প্রতিবেদন

শেখ হাসিনার হাত ধরেই রেল বিভাগ ঘুরে দাঁড়িয়েছে: রেলমন্ত্রী

  • বিশেষ প্রতিবেদন
  • ২৯ আগস্ট, ২০২৩ ১৬:২৫:০২

ছবিঃ সিএনআই

গাইবান্ধা প্রতিনিধি :প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ রেলবিভাগ ঘুরে দাঁড়িয়েছে  রামসাগর এক্সপ্রেস উদ্বোধনী অনুষ্ঠানে এই মন্তব্য করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।দীর্ঘ ১২ বছর বন্ধ থাকার পর আবারও চালু হলো বোনারপাড়া-পঞ্চগড় রোডে রামসাগর এক্সপ্রেস ট্রেন।  বুধবার ৩০ আগষ্ট থেকে ট্রেনটি এই রুটে যাত্রীদের জন্য  নিয়মিত চলাচল করবে।

মঙ্গলবার (২৯ আগস্ট) সকালে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া জংশন রেল স্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্য শুরু পূর্বে ১৯৭৫এর ১৫ আগষ্ট জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সহ সেইদিন বর্বোচিত হামলায় নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বলেন।

দীর্ঘ প্রায় ১২ বৎসর পূর্বে বিভিন্ন সমস্যার কারনে বোনারপাড়া-দিনাজপুর রুটে চলাচলকারী রামসাগর ট্রেনটি ২০১০ সালের নভেম্বর মাসে চালু হবার পরে মাত্র ২ বছরের মাথায় বন্ধ করতে হয়েছিল। এর ফলে এই ট্রেনটি ব্যবহার করে চলাচলকারীরা সমস্যায় পড়ে যায়। ট্রেনটি বন্ধ হওয়ার পরে আপনাদের বহু আন্দোলনের ফসল হিসেবে আজ এই ট্রেনটির পুনরায় চলাচলে উদ্বোধন করা সম্ভব হল।

সাঘাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. এস. এম সামশীল আরেফিন (টিটু) এর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ নাসিরুল আলম স্বপনের সঞ্চালোচনায় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধ সদর আসনের সংসদ সদস্য মাহাবুব-আরা বেগম গিনি এমপি, সাঘাটা-ফুলছড়ি গাইবান্ধা - ৫ আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন এমপি, ফুলছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ প্রমুখ।প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী আরও বলেন, বর্তমান আওয়ামীলীগের সরকার উন্নয়নের সরকার।

আগামীদিনে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার যদি ক্ষমতায় আসতে না পারে তাহলে এই দেশ রসাতলে যাবে। এই সরকার মান্দাতা আমলের কৃষি ব্যবস্থাকে যান্ত্রিক কৃষি ব্যবস্থায় উন্নতিকরন করেছেন। এই দেশের মানুষকে অর্থনৈতিক সাবলম্বি করতে কাজ করছেন। এই দেশের অবহেলিত নারী সমাজের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছেন। গর্ভবতী মহিলাদের ভাতা প্রদান করছেন।

প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত বিনা বেতনে মেয়েদের শিক্ষা ব্যবস্থা শুরু করেছেন। তিনি আরও বলেন, বর্তমানে বিএনপি-জামাত জোট ক্ষমতার লোভে দেশব্যাপী পুনরায় আগুন সন্ত্রাস শুরু করেছে। তারা ইতিপূর্বেও এই দেশের সাধারন মানুষকে পুড়িয়ে মেরেছে। তাদের এই আগুন সন্ত্রাস বন্ধ করতে আপনাদের সহযোগীতা প্রয়োজন। রেলমন্ত্রী আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী রেল মন্ত্রণালয়কে পৃথক মন্ত্রণালয় ঘোষনা করে রেল বিভাগকে উন্নত করতে কাজ করে যাচ্ছেন। যা ইতিপৃর্বে  কোন সরকার করে না।এছাড়াও  রংপুরের ৮ জেলার প্রতি বিশেষ নজর দিয়েছেন। তিনি এই অঞ্চলের মানুষের সমস্যা সমাধানে নিজে কাজ করছেন।

যা আস্তে আস্তে দৃশ্যমান হচ্ছে।আলোচনা সভা শেষে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনসহ আমন্ত্রিত অতিথিগন ফিতা কেটে ট্রেনটির পুনরায় চলাচলের শুভ উদ্বোধন ঘোষনা করেন।স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২৪ আগস্ট হঠাৎ বন্ধ হয়ে যায় রামসাগর এক্সপ্রেস ট্রেন চলাচল। এত বছর পর ট্রেনটি চালু হওয়ার খবরে খুশি গাইবান্ধা জেলা ছাড়াও রংপুর ও দিনাজপুরসহ কয়েক জেলার মানুষ। ট্রেনটি চালু হলে একদিকে প্রসার ঘটবে এই অঞ্চলের ব্যবসা বাণিজ্যের। অন্যদিকে ভোগান্তি কমে চলাচল সহজ হবে যাত্রীদের।

 

মন্তব্য ( ০)





  • company_logo