• কূটনৈতিক সংবাদ

তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের কাছে বাংলাদেশী রাষ্ট্রদূত আমানুল হকের প‌রিচয়পত্র পেশ

  • কূটনৈতিক সংবাদ
  • ১৫ জুলাই, ২০২৩ ১১:১৬:১৮

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের কাছে প‌রিচয়পত্র পেশ করেছেন দেশ‌টিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আমানুল হক। স্থানীয় সময় বৃহস্প‌তিবার (১৩ জুলাই) দেশ‌টির প্রেসি‌ডেন্ট‌শিয়াল কম‌প্লেক্সে এ প‌রিচয়পত্র পেশ ক‌রেন রাষ্ট্রদূত আমানুল হক।

আঙ্কারায় বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরিচয়পত্র পেশ অনুষ্ঠান শেষে রাষ্ট্রদূত তুরস্কের রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকে মিলিত হন। বৈঠকে উপস্থিত ছিলেন তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দক্ষিণ এশিয়া) ওউজহান এরতুরাল ও রাষ্ট্রচার প্রধান রাষ্ট্রদূত আহমতে জমেলি মরিওলু। 

এ সময়ে রাষ্ট্রদূত বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তুরস্কের রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানান।

রাষ্ট্রপতির সঙ্গে আলোচনার সময় রাষ্ট্রদূত মিয়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গা শরণার্থীদের প্রত্যাবাসন এবং সৃষ্ট মানবিক সংকট সমাধানে তুরস্কের সরকার ও নেতৃত্ব সর্বদা বাংলাদেশের পাশে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তুরস্কের সঙ্গে বাংলাদেশের চলমান দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও গতিশীল ও উচ্চতর পর্যায়ে উন্নীত করতে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন এবং বাণিজ্য, অর্থনৈতিক, সাংস্কৃতিক, শিক্ষা, পর্যটন এবং সামরিক ক্ষেত্রে বিদ্যমান সম্পর্ককে উত্তরোত্তর বৃদ্ধি করতে তুরস্কের সর্বোচ্চ নেতৃত্ব ভ্রাতৃপ্রতিম বাংলাদেশের পাশে থেকে সহযোগিতা করবেন মর্মে তিনি আশা প্রকাশ করেন।

এছাড়া তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ এবং দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে চলমান উন্নয়ন কার্যক্রমের বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

তুর‌স্কের প্রেসিডেন্ট তুর্কি জনগণ ও সরকারের পক্ষ থেকে রাষ্ট্রদূত আমানুল হককে তুরস্কে স্বাগত জানান। ভবিষ্যতে ভ্রাতৃপ্রতিম বাংলাদেশের সরকারের ও জনগণের কল্যাণে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে এবং বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধি পাবে মর্মে তিনি আশ্বাস দেন।

মন্তব্য ( ০)





  • company_logo