• তথ্য ও প্রযুক্তি

১০ মিনিটের চার্জে ১ দিন চলবে স্মার্টওয়াচটি

  • তথ্য ও প্রযুক্তি
  • ১৭ ফেব্রুয়ারী, ২০২২ ১৫:৩৭:৩৮

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ স্মার্টওয়াচের বাজারে যে কয়েকটি পরিচিত সংস্থা রয়েছে তার মধ্যে বোট অন্যতম। ভারতীয় এই জনপ্রিয় স্মার্টওয়াচ এবং অডিও ডিভাইস প্রস্তুতকারক সংস্থা বাজারে আনতে চলেছে নতুন একটি স্মার্টওয়াচ। যার নাম boAt Watch Blaze। অসংখ্য ফিচারের সঙ্গে আসছে স্মার্টওয়াচটি।

বোট সংস্থার নতুন এই ঘড়িটি অপেক্ষাকৃত বড় ১.৭৫ ইঞ্চি এইচডি ডিসপ্লের সঙ্গে আসছে। যার রেজোলিউশন ৩২০x৩৮৫ পিক্সেল ও উজ্জ্বলতা ৫০০ নিটস। ওয়্যারেবলটি ১০ এমএম পুরু। এর ডিসপ্লের পাশে রয়েছে দুটি বাটন। শুধু তাই নয়, স্মার্টওয়াচটি কম্পানিয়ন বোট অ্যাপ সাপোর্ট করবে এবং এতে ১০০টিরও বেশি ওয়াচফেস উপলব্ধ।

পাশাপাশি অ্যাপোলো প্রসেসর দ্বারা চালিত নয়া স্মার্টওয়াচটি ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। মাত্র ১০ মিনিট চার্জ পুরো ১ দিন পর্যন্ত ব্যাটারি সাপোর্ট পাওয়া যাবে। বোট ওয়াচ ব্লেজ স্মার্টওয়াচে SpO2 সেন্সরসহ কুইক রিপ্লাই ও আরও অনেক উন্নততর ফিচার থাকছে।

এখানে জানিয়ে রাখি, ওয়াচ ব্লেজ স্মার্টওয়াচ অ্যাপোলো ৩ ব্লু প্লাস এসওসি দ্বারা চালিত। যা ঘড়িটির কার্যকারিতা বাড়াতে সাহায্য করবে। হেলথ ফিচার হিসেবে এতে রয়েছে হার্ট রেট সেন্সর, SpO2 সেন্সর। ব্যবহারকারীর ফিটনেস ট্রেইনার হিসেবে এতে থাকছে স্টেপ কাউন্টার, ক্যালোরি বার্ন মনিটর এবং ১৪ স্পোর্টস মোড, যার মধ্যে থাকবে ওয়াক, সাইক্লিং, হাইকিং, ক্রিকেট ইত্যাদি।

সংস্থাটির দাবি, একক চার্জে এটি দশ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। উপরন্তু ফাস্ট চার্জিং সাপোর্টসহ আসায় মাত্র ১০ মিনিট চার্জে এটি ১ দিন ব্যাটারি লাইফ অফার করবে।

ঘড়িটির অন্যান্য উল্লেখযোগ্য ফিচারের মধ্যে থাকছে সিডেন্টারি এবং হাইড্রেশন অ্যালার্ট, ইমেল, সোশ্যাল মিডিয়া নোটিফিকেশন। এছাড়া এর কল ও এসএমএস অ্যাপ কুইক রিপ্লাই ফিচার সাপোর্ট করবে। তবে এর কুইক রিপ্লাই ফিচারটি কেবলমাত্র অ্যান্ড্রয়েড ডিভাইসে উপলব্ধ।

পানি থেকে সুরক্ষা দিতে বোট ওয়াচ ব্লেজ ৩ এটিএম রেটিং সহ আসছে। লঞ্চের আগেই ই-কমার্স সাইট অ্যামাজনের লিস্টিংয়ে দেখা গেছে নতুন এই স্মার্টওয়াচটি। সেখানে এর ফিচার জানানো হলেও দাম এখনো অজানা। তবে স্মার্টওয়াচটি রেড, ব্লু ও গোল্ড এই তিনটি আকর্ষণীয় কালার অপশনে যে ক্রেতারা বেছে নিতে পারবেন তা জানিয়েছে তারা।

মন্তব্য ( ০)





  • company_logo