• জাতীয়

পাঁচদিনের সফরে ঢাকায় এসে পৌঁছেছেন ভারতীয় সেনাপ্রধান

  • জাতীয়
  • ০৮ এপ্রিল, ২০২১ ১৫:৪৪:৩৬

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের আমন্ত্রণে পাঁচদিনের সফরে বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে ঢাকায় পৌঁছেছেন ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নরভানে।

ভারতীয় হাইকমিশন জানায়, বিমানবন্দর থেকে ভারতীয় সেনাপ্রধান ঢাকা সেনানিবাসে পৌঁছলে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ তাকে স্বাগত জানান। সেনানিবাসে শ্রদ্ধা নিবেদন শেষে জেনারেল মনোজ মুকুন্দ নরভানে একটি গাছের চারা রোপন করেন।

এর আগে ভারতীয় হাইকমিশন জানায়, ভারতের সেনাপ্রধানের সঙ্গে সেনাপ্রধানের সঙ্গে তার স্ত্রী বীণা নরভানে ও দুই সদস্যের একটি প্রতিনিধি দল রয়েছেন। সফরে ভারতীয় সেনাপ্রধান বাংলাদেশের সেনা, নৌ ও ভারপ্রাপ্ত বিমানবাহিনী প্রধান এবং বাংলাদেশ সেনাবাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। তিনি বিভিন্ন সামরিক ঘাঁটিও পরিদর্শন করবেন।

সফরে ভারতীয় সেনাপ্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাবেন।

হাইকমিশন জানায়, ভারতীয় সেনাপ্রধান জাতিসংঘের শান্তির সমর্থনে অপারেশন সম্পর্কিত সেমিনারে তার অভিজ্ঞতা বিনিময় করবেন। তিনি যৌথ সামরিক অনুশীলন- শান্তির অগ্রসেনার সমাপনী অনুশীলন, হার্ডওয়্যার প্রদর্শনী ও সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

ভারতীয় সেনাপ্রধানের এই সফর দুদেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে হাইকমিশন।
 

মন্তব্য ( ০)





  • company_logo