• জাতীয়

করোনা মোকাবিলায় বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে: সমাজকল্যাণমন্ত্রী

  • জাতীয়
  • ২৮ ফেব্রুয়ারী, ২০২১ ১৬:২৬:৪১

ফাইল ছবি

 

নিউজ ডেস্কঃ সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, করোনা মহামারির মধ্য দিয়েও দেশের উন্নয়ন কর্মকাণ্ড থেমে থাকেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃতে দেশের অগ্রযাত্রা অব্যাহত আছে। এই মহামারি মোকাবিলায় বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর বারডেম জেনারেল হাসপাতাল মিলনায়তনে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ৬৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও ডায়াবেটিক সচেতনতা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফ উদ্দিন।

মন্ত্রী বলেন, চিকিৎসা জগতের কিংবদন্তি ডা. মোহাম্মদ ইব্রাহীম বারডেম প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশে ডায়াবেটিস রোগের চিকিৎসায় নতুন দিগন্তের সূচনা করেছিলেন। বাংলাদেশ ডায়াবেটিক সমিতির কর্মকাণ্ড বাংলাদেশের প্রতিটি উপজেলায় পৌঁছে দেয়ার জন্য মন্ত্রী সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানান।

বর্তমান সরকারের বিভিন্ন ক্ষেত্রে অভূতপূর্ব সফলতার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার চিকিৎসা খাতেও বৈপ্লবিক উন্নয়ন করেছে। দেশের প্রতিটি মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া হয়েছে। করোনা মহামারি মোকাবিলায় সারাবিশ্ব যখন হিমশিম খাচ্ছে তখন আমাদের স্বাস্থ্যখাত অত্যন্ত সফলভাবে করোনা মোকাবিলা করেছে।

মন্ত্রী বলেন, ডায়াবেটিক রোগীদের চিকিৎসা নিশ্চিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অর্থায়নে দেশের বিভিন্ন জেলায় পূর্ণাঙ্গ ডায়াবেটিস হাসপাতাল নির্মিত হচ্ছে। ডায়াবেটিস রোগটি একটি নীরব ঘাতক উল্লেখ করে মন্ত্রী বলেন, এ রোগ থেকে বাঁচতে সচেতনতার বিকল্প নেই। তিনি ব্যাপক সচেতনতা তৈরির জন্য চলমান কর্মকাণ্ডকে আরও বেগবান করার আহ্বান জানান।

মন্তব্য ( ০)





  • company_logo