• জাতীয়
  • লিড নিউজ

রাজধানীতে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ, থমথমে প্রেসক্লাব এলাকা

  • জাতীয়
  • লিড নিউজ
  • ২৮ ফেব্রুয়ারী, ২০২১ ১২:৩৫:২৫

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্ক: জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সঙ্গে ছাত্রদলের সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার সকাল সোয়া ১১টায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। সরেজমিনে দেখা গেছে, সকাল ১১টায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল প্রেসক্লাবে প্রবেশ করেন। পরে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে স্লোগান দিতে দিতে প্রেসক্লাবের মূল ফটক দিয়ে বাইরের বের হয়। এসময় পুলিশ ছাত্রদলের নেতাকর্মীদের ধাওয়া দিলে তারাও পাল্টা ধাওয়া দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ নেতাকর্মীদেরকে লাঠিপেটা শুরু করে। জবাবে ছাত্রদলের নেতাকর্মীরা ইট নিক্ষেপ করেন। পরিস্থিতি খারাপের দিকে গেলে পুলিশ কয়েক দফা টিয়ারশেল নিক্ষেপ করে।

প্রথম দফার ছাত্রদলের নেতাকর্মীরা প্রেসক্লাবের ভিতর থেকে মিছিল নিয়ে বাইরে বের হলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেন। দ্বিতীয় দফার প্রেসক্লাবের ভিতর থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে বের হলে পুলিশ তাদেরকে লাঠিপেটা শুরু করলে জবাবে তারাও পুলিশকে ধাওয়া দেয়। এসময় তারা পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়ে মারেন।

পুলিশের হাত থেকে বাঁচতে এসময় প্রায় শতাধিক ছাত্রদলের নেতাকর্মীয় প্রেসক্লাবের ভিতরে আশ্রয় নেন। এসময় তারা প্রেসক্লাবের ভিতর থেকেই পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়ে মারেন। ইটের আঘাত থেকে নিজেদের রক্ষা করতে পুলিশ কিছুটা পিছু হটলে ছাত্রদলের নেতাকর্মীরা তখন প্রেসক্লাবের সামনের কিছু দোকান ভাঙচুর করেন।

পরে পরিস্থিত নিয়ন্ত্রণে আনতে পুলিশ ছাত্রদলের নেতাকর্মীদের লক্ষ্য করে টিয়ারশেল মারেন। এসময় ছাত্রদলের নেতাকর্মীরা পুরানো পল্টনের দিকে দৌঁড় দেন এবং কিছু কর্মী প্রেসক্লাবের ভিতরে আশ্রয় নেন।

পুলিশ ও ছাত্রদলের ধাওয়া-পাল্টা ধাওয়ার ছাত্রদলের ৩০ থেকে ৪০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। সংঘর্ষে আইনশৃঙ্খলা বাহিনীরও কয়েকজন সদস্য আহত হয়েছে।

পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে পুলিশ জাতীয় প্রেসক্লাবের ভিতর থেকে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়।

এদিকে ছাত্রদলের পূর্ব ঘোষিত প্রতিবাদ সভা কেন্দ্র করে সকাল ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবে ছাত্রদলের নেতাকর্মীদের জোর হতে দেখা গেছে। প্রায় দুই শতাধিক নেতাকর্মীদেরকে কর্মসূচিতে অংশ নিতে প্রেসক্লাবে জোর হন।

অন্যদিকে কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকেই প্রেসক্লাবের সামনে কঠোর নিরাপত্তার বলয় গড়ে তুলেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুলিশ, ডিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সদস্যদের মোতায়েন করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo