• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

ফরিদপুরে অবৈধ ৩টি ট্রলি আটক 

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ২৮ ফেব্রুয়ারী, ২০২১ ১০:৫৬:০৬

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের বোয়ালমারী উপজেলার বিভিন্ন ইটভাটায় মাটি টানার কাজে নিয়োজিত তিনটি ট্রলিকে আটক করেছে বোয়ালমারী থানা পুলিশ। শুক্রবার রাত আটটার দিকে উপজেলার রূপাপাত ইউনিয়নের কাটাগড় গ্রাম থেকে ওই তিন ট্রলি ও ট্রলি চালককে আটক করা হয়। রাতেই এ ঘটনায় বোয়ালমারী থানায় সড়ক পরিবহন  আইনে মামলা হয়েছে। 

বোয়ালমারী থানা উপ-পুলিশ পরিদর্শক মো. মামুন ইসলাম জানান, ওসি স্যারের নির্দেশে ওই ট্রলিগুলো আটক করে থানায় নিয়ে আসি। ট্রলিগুলোর ও তাদের চালকদের কোন লাইসেন্স এবং সড়কে চলার অনুমতি না থাকায় উপজেলার রূপাপাত ইউনিয়নের কাটাগড় গ্রাম থেকে শুক্রবার রাতে আটক করি। এ ঘটনায় সড়ক পরিবহন আইন ২০১৮ এর ১০৮ ধারায় ট্রলি চালক উপজেলার চতুল ইউনিয়নের হাসামদিয়া গ্রামের মো. রিয়াজ শেখ (১৯), পরমেশ্বরদী ইউনিয়নের শেখপুর গ্রামের হাসিব মোল্যা (১৯) এবং আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর গ্রামের হাসান শেখের (২৪) নামে বোয়ালমারী থানায় মামলা করা হয়েছে। 

এসব ট্রলিতে মাটি টানায় সড়কেরও ব্যাপক ক্ষতি সাধিত হচ্ছে। বোয়ালমারী উপজেলার বিভিন্ন ইটভাটায় এসব ট্রলিতে মাটি টানার ফলে সড়কের মারাত্মক ক্ষতি সাধিত হচ্ছে। এ ব্যাপারে বোয়ালমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম বলেন, এই গাড়িগুলো সড়কের মারাত্মক ক্ষতি সাধন করছে। এগুলোর সড়কে চলাচলের কোন অনুমতি নাই, চালকেরও কোন লাইসেন্স নাই। সড়ক পরিবহন আইনে ওই অবৈধ যান ও চালকের বিরুদ্ধে বোয়ালমারী থানায় মামলা হয়েছে। এই ধরনের অবৈধ যানের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। 

উল্লেখ্য, এসব যান বেপরোয়া গতিতে চলার কারণে যেমন ঘটে দুর্ঘটনা, ঠিক তেমনি পরিবেশ ও শব্দ দূষণের সঙ্গে সঙ্গে দ্রুত নষ্ট হয় গ্রামীণ রাস্তাঘাট। দূষণের কারণে ২০১০ সালে সারাদেশে সব ধরনের ট্রলি চলাচল অবৈধ ঘোষণা করে সরকার এবং ট্রলি আটক করে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কিন্তু আইনের তোয়াক্কা না করে প্রশাসনের নজরের সামনেই আবাধ বিচরণ করে লাইসেন্সবিহীন চালক দ্বারা চালিত অবৈধ ভয়ংকর এ বাহনগুলো। 

মন্তব্য ( ০)





  • company_logo