• তথ্য ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপের ভিডিয়োতে এলো নতুন ফিচার

  • তথ্য ও প্রযুক্তি
  • ১১ ফেব্রুয়ারী, ২০২১ ১৭:১১:৫৯

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্কের মুখেই গ্রাহক ধরে রাখতে একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি আরও একটি নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে জনপ্রিয় মেসেজিং সার্ভিসটি। নতুন ফিচারে আপনি যে কোন ভিডিয়োর অডিও মিউট করে ভিডিয়ো শেয়ার করতে পারবেন।

সম্প্রতি জনপ্রিয় এক ওয়েব পোর্টালে জানানো হয়েছে, নতুন ভিডিয়ো শেয়ার ফিচারে যে কোনো ভিডিয়ো পাঠানোর আগে তা মিউট করা যাবে। এর ফলে সেন্ড করা ভিডিয়োতে কোনো সাউন্ড থাকবে না। আপাতত শুধুমাত্র হোয়াটসঅ্যাপ বিটা গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। যদিও স্টেবল ভার্সনে কবে এই ফিচার আসবে জানা যায়নি।

ভিডিয়ো পাঠানোর সময় এডিট স্ক্রিনে একটি ভলিউম আইকন দেখতে পাবেন। সেই আইকনে ক্লিক করে ভিডিয়ো সেন্ড করলে মিউট হয়ে যাবে। এর পরে ভিডিয়ো সেন্ড করলে উল্টো দিকে মানুষটি ভিডিয়ো সঙ্গে কোনো অডিও পাবেন না।

যদিও মিউট করতে চাইলে পুরো ভিডিয়োর অডিও মিউট হবে। ভিডিয়োর কোনো নির্দিষ্ট অংশ মিউট করার অপশন থাকছে না। তবে ভিডিয়োতে স্মাইলি, স্টিকার, ইত্যাদি যোগ করার ফিচারগুলি আগের মতোই থাকছে।

এছাড়াও শিগগিরই মাল্টি ডিভাইস সাপোর্ট নিয়ে আসতে পারে জনপ্রিয় মেসেজিং অ্যাপটি। এর ফলে একাধিক মোবাইল ডিভাইস ও কম্পিউটার থেকে একই সঙ্গে একই অ্যাকাউন্ট থেকে লগ ইন করে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে। ইতোমধ্যে ফিচারটির ঘোষণা করলেও কবে এই ফিচার হাজির হবে জানায়নি হোয়াটসঅ্যাপ।

মন্তব্য ( ০)





  • company_logo