• সমগ্র বাংলা
  • লিড নিউজ

বেনাপোলে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ২৬ জানুয়ারী, ২০২১ ২০:৫৭:৫৬

ছবিঃ সংগৃহীত

বেনাপোল প্রতিনিধি : কাস্টম দিবস ২০২১ উপলক্ষে সারা বিশ্বের  ১৮৩ টি দেশের ন্যায় মঙ্গলবার (২৬ জানুয়ারী) বেনাপোল কাস্টম হাউস দিবসটি অত্যান্ত ভাবগাম্ভীর্য ও মর্যাদার সাথে পালন করছেন। দিবসটি উপলক্ষে  বেনাপোল কাস্টমস হাউসকে সাজানো হয়েছে বণিল সাজে। অন্যান‍্য বছরের তুলনায় এ বছর  করেনার কারনে অনুষ্ঠান সিমিত করা হয়েছে। এবার অভান্তরীন ভাবে সেমিনার ও আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে আন্তর্জাতিক  কাস্টম দিবস পালন করা হয়েছে। 

কাস্টমস কমিশনার জবাব মোঃ আজীজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন। 

প্রধান অতিথি তার বক্তব্য বলেন, সরকারের চালিকা শক্তি হলো রাজস্ব। আর এই রাজস্ব আহরন করে থাকেন কাস্টম। দেশের উন্নয়ন ও সরকারের হাতকে শক্তিশালি করতে হলে আমাদেরকে রাজস্ব আদায় বাড়াতে হবে। রাজস্ব আদায় বাড়ানোর জন্য আমদানী কারক, সিএন্ডএফ এজেন্ট ও কাস্টমস সকলকে একত্রে কাজ করার আহবান জানান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,যশোর ভ্যাট কমিশনারেট মোহাম্মদ জাকির হোসেন। অনুষ্ঠানে উপস্থাপন করেন, বেনাপোল কাস্টমস এর অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যশোর জেলা পুলিশ সুপার মোঃ আশরাফ হোসেন, যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কনেল সেলিম রেজা, বেনাপোল এন্ডএফ এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন। পরে প্রধান অতিথি সর্বোচ্চ করদাতা হিসাবে মেসার্স শামছুর রহমান এর প্রতিষ্ঠা আলহাজ্ব শামছুর রহমানের ক্রেস্ট প্রধান করা হয়।  পরে একে একে সর্বোচ্চ করদাতাদের হাতে ক্রেস্ট প্রদান করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo