• শিক্ষা

খুবিতে শিক্ষার্থীকে বহিষ্কারের প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

  • শিক্ষা
  • ২৪ জানুয়ারী, ২০২১ ১৫:২৯:০৮

ছবিঃ সিএনআই

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-এ  ৫ দফা দাবিতে আন্দোলনে জড়িত থাকা খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই(২) শিক্ষার্থী বহিষ্কারসহ আন্দোলনে সংহতি প্রকাশ করা এক(১) শিক্ষককে বরখাস্ত এবং দুই(২) শিক্ষককে অপসারণের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (২৪/০১/২০২০ ইং) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের এর সামনে ব্যানার হাতে সাধারণ শিক্ষার্থীদের এ মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের বেতন-ফি কমানো, আবাসন ব্যবস্থা নিশ্চিতকরণ, চিকিৎসা সেবার মানোন্নয়ন এবং শিক্ষার্থীদের স্বার্থসংশ্লিষ্ট সিদ্ধান্ত গ্রহণে তাদের অংশগ্রহণ নিশ্চিত করাসহ ৫ দফা যৌক্তিক দাবিতে আন্দোলনে দুই(২) শিক্ষার্থীকে অন্যায়ভাবে বহিষ্কার করা হয়েছে। একইসাথে অন্যায়ভাবে উক্ত আন্দোলনে সংহতি প্রকাশ করা এক(১) শিক্ষককে বরখাস্ত এবং আরও দুই(২) শিক্ষকে অপসারণ করা হয়েছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা। এ সময় খুবিতে অনশনরত দুই শিক্ষার্থীর বহিষ্কার প্রত্যাহার এবং এক শিক্ষকের বরখাস্ত ও দুই শিক্ষকের অপসারণ প্রত্যাহারের দাবি জানায়।

উল্লেখ্য, বহিষ্কারকৃত শিক্ষার্থীরা হলেন বাংলা বিভাগের ছাত্র মোহাম্মদ মোবারক হোসেন নোমান এবং ইতিহাস ও সভ্যতা বিভাগের ছাত্র ইমামুল ইসলাম।অপরদিকে বরখাস্তকৃত শিক্ষক বাংলা বিভাগের সহকারী শিক্ষক মো. আবুল ফজল এবং অপসারণকৃত শিক্ষকরা হলেন- ইতিহাস ও সভ্যতা বিভাগের প্রভাষক হৈমন্তী শুক্লা কাবেরী এবং  বাংলা বিভাগের প্রভাষক শাকিলা আলম।

মন্তব্য ( ০)





  • company_logo