• অপরাধ ও দুর্নীতি

চট্টগ্রামে ৩ দিনের অভিযানে অস্ত্রসহ গ্রেফতার ৭

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৩ জানুয়ারী, ২০২১ ১১:৫৮:৪৬

ফাইল ছবি

মোহাম্মদ তারেক, চট্টগ্রাম প্রতিনিধিঃ মাত্র তিনটা রাত পার হলেই চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন, তবে এর আগে দুই দিনের অপারেশনে উদ্ধার ৬ অস্ত্র! তাহলে নির্বাচনের পূর্বে এমন ঘঠনা নির্বাচনকে কেন্দ্র করে নাশকতার পূর্বাভাস নয়? তা বটেই, শিকার করেছে গ্রেফতারকৃত আসামিরা। বড় বড় মাদক চালানের পাশাপাশি এবার বন্দর নগরী চট্টগ্রামে টানা ৩ দিনের অপারেশনে দেশি বিদেশি ৬ অস্ত্র সহ ৭ জনকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগ ও মেট্রোপলিটন পুলিশ। এর মধ্যে দেশীয় তৈরি এলজি'র সন্ধান মিলেছে ৫ টা অন্য একটা রিভলবার। অস্ত্রের এমন প্রভাব বিস্তার সবচেয়ে বেশি যোগান দিচ্ছে স্থানীয় সন্ত্রাসবাদী কাজেও এমন মন্তব্য প্রশাসনের।

হটাৎ এমন অস্ত্রের চোরাচালানের প্রভাব বিস্তারে ধাক্কা লেগেছে প্রশাসন শিবিরে। নজরদারি করা হচ্ছে পুরা শহরের অলিগলিতে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সিএমপি জানায়, গত ২১ জানুয়ারি কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ নেজাম উদ্দীন পিপিএম এর নেতৃত্বে দেশীয় এলজি ও ২ রাউন্ড কার্তুজ সহ মোহাম্মদ সাজু (২৯)কে গ্রেফতার করা হয়। একি দিনে জনাব মোঃ আরিফ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (পাহাড়তলী জোন), সিএমপি, চট্টগ্রাম এর নেতৃত্বে আকবরশাহ থানার টিম গোপন সংবাদের ভিত্তিতে একাধিক মামলার অভিযুক্ত মোঃ বেলাল হোসেন(৪২) কে অভিযান পরিচালনা করে আকবরশাহ থানাধীন গাউছিয়া লেকসিটি গেইট সংলগ্ন ছোট জাহাঙ্গীরের ভাড়াঘরের সামনে রাস্তার উপর হতে ০১টি দেশীয় তৈরী এলজি ও ০২(দুই)টি কার্তুজ সহ গ্রেফতার করা হয়।

এর আগে ২০ জানুয়ারি, বায়োজিত থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকারে নেতৃত্বে  ১টি রিভলবার ও ২ রাউন্ড গুলি সহ ফরহাদ উদ্দিন মজনু কে গ্রেফতার করেন টিম বায়োজিত। একি দিনে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ আলী হোসেন এর দিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) জনাব শাহ মোঃ আব্দুর রউফ এর তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক জনাব মুহাম্মদ ওসমান গনি এর নেতৃত্বে বিশেষ টিম-২ গোপন সংবাদের চট্টগ্রামের খুলশী থানাধীন ঝাউতলা সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ০১টি দেশীয় তৈরি এলজি  ও ০২ রাউন্ড কার্তুজ সহ গাজী মোঃ শাহজাহান (৩২)কে গ্রেফতার করেন।

অন্যদিকে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে যে কোন ধরনের সহিংসতা এড়াতে ২০ জানুয়ারি, ২০২১ খ্রী সিএমপির ডাবলমুরিং মডেল থানা কর্তৃক পরিচালিত হয়  জনসচেতনতামূলক মাইকিং ও প্রচারণা পাশাপাশি সন্দেহভাজনদের তল্লাশিও চালানো হয়। এসময় একটি এলজি, এক রাউন্ড গুলি এবং একটি ছোরা সহ অর্জুন দে (২৭) ও মোঃ হারুন বাদশা হারুন (৪২) কে গ্রেফতার করে ডাবলমুরিং থানা পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নির্বাচনকে সামনে রেখে এসব অস্ত্র এনেছিল বলে জানায়। এ ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেফতারেও অভিযান চলছে বলে জানায় গ্রেফতারকৃতরা। এছাড়া ২০ জানুয়ারি সিএমপির পাহাড়তলী থানা থেকেও ০১টি দেশীয় তৈরী এলজি ও ০২ রাউন্ড কার্তুজ সহ মোঃ ফারুক (২১) ও মোঃ মালেক (২১)কে গ্রেফতার করেন। 

মন্তব্য ( ০)





  • company_logo