• শিক্ষা

প্রাথমিকে উপবৃত্তি পেতে লাগবে জন্মনিবন্ধন সনদ

  • শিক্ষা
  • ২০ জানুয়ারী, ২০২১ ১৭:৩৭:৩৩

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তি পেতে জন্মনিবন্ধন সনদ বাধ্যতামূলক করা হয়েছে। উপবৃত্তির জন্য তথ্য এন্ট্রির সময় জন্মনিবন্ধন সনদ সংযুক্ত করতে হবে। নতুবা আবেদন সম্পন্ন করা সম্ভব হবে না।

বুধবার (২০ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক মো. ইউসুফ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মাঠ পর্যায় থেকে কিছু সমস্যার কথা প্রকল্প কার্যালয় অবগত হয়েছে। ইতোমধ্যে জন্মনিবন্ধন রেজিস্টার জেনারেলের সঙ্গে সাক্ষাৎ করেছি। তিনি জানিয়েছেন সারাদেশের ৪ হাজার ৫০০ ইউনিয়ন পরিষদের মধ্যে ৩ হাজারের বেশি ইউনিয়ন পরিষদের নিবন্ধন কার্যক্রম আপগ্রেড করা হয়েছে।

‘যেসব এলাকায় নিবন্ধন কার্যক্রমে সমস্যা হবে, সেখানকার উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে সমস্যার সমাধান করবেন। উপজেলা পর্যায়ে সমাধান না হলে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, জেলা প্রশাসক কার্যালয়ের ডিডিএলজি-এর সঙ্গে যোগাযোগ করবেন’ যোগ করেন মো. ইউসুফ আলী।

তিনি বলেন, কক্সবাজার জেলায় রেজিস্ট্রেশন কার্যক্রম নেই। তবে ওই জেলার উপজেলাগুলোয় একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। কক্সবাজার জেলার যেসব স্থানে সমস্যা দেখা যাবে সেখানকার অভিভাবকদের সংশ্লিষ্ট উপজেলার টাস্কফোর্সের সঙ্গে যোগাযোগ করে জন্মনিবন্ধন সনদ সংগ্রহ করবেন।

মন্তব্য ( ০)





  • company_logo