• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

কুষ্টিয়ায় অবৈধ ইটভাটায় র‌্যাবের অভিযান, ১৮ লাখ টাকা জরিমানা

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ১৯ জানুয়ারী, ২০২১ ১২:২১:১৫

ছবিঃ সিএনআই

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়ার ভেড়ামারা ও দৌলতপুর উপজেলার ৬ টি অবৈধ ইটভাটায় র‌্যাব-১২ অভিযান চালিয়েছে। অভিযানে কাঠ পোড়ানোর অভিযোগে এবং পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ১৮ লক্ষ টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।সোমবার (১৮ জানুয়ারী)  দুপুর থেকে কুষ্টিয়া র‌্যাব -১২ সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামানের নেতৃত্বে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সবুজ হাসান ভ্রাম্যমান আদলত পরিচালনা করেন। এ সময় পরিবেশ অধিদপ্তর জেলার সহকারী পরিচালক কমল কুমার বর্মণ উপস্থিত ছিলেন। 

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, ভেড়ামারা উপজেলার  ফারাকপুর এলাকায় সাইদুর রহমানের  কেএসবি ব্রিকসকে  ইটভাটা নিংন্ত্রণ আইনের ধারা ৪ এর লংঘনের দায়ে  ৩ লক্ষ টাকা, একই এলাকার  আবুহেনা মস্তফার এএসএম ব্রিকস ও ইমরান আলির কেএবিকে  ২লক্ষ টাকা  ও  দৌলতপুর উপজেলার স্বরুপপুর এলাকায় বজলুর রহমান কটার এনবিসি ব্রিকস ও একই এলাকার আব্দুস সাত্তারের এসবিসি ব্রিকসকে   ৩ লক্ষ টাকা করে জরিমানা আদায় করা হয়। এরপর উপজেলার দৌলতপুর থানা সংলগ্ন সোনাইকান্দি গ্রামে অবস্থিত আসাদুজ্জামান শাওরন এর বিএইসএন ব্রিকস কে একই ধারা লংঘনের দায়ে ৫ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় কুষ্টিয়া র‌্যাব -১২ সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার মেজর গাফ্ফারুজ্জামান বলেন, ওই সব ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল। অবৈধ ইটভাটা বন্ধে অভিযান অব্যাহত থাকবে। এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সবু হাসান জানান, ইটভাটা আইন লংঘন করে অবৈধভাবে পরিচালিত ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে এবং ঐ সকল ইটভাটা মালিককে আইন ভংগ করার অপরাধে জরিমানা আদায় করা হয়। এছাড়াও তাদের আইন মেনে ইটভাটা পরিচালনা করার জন্য সতর্ক করা হয়। 

মন্তব্য ( ০)





  • company_logo