• অপরাধ ও দুর্নীতি

মানিকগঞ্জে ভেজাল খেঁজুর গুড় তৈরীর অপরাধে চার জনকে জরিমানা

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৩ জানুয়ারী, ২০২১ ১৪:৩৭:০৫

ছবিঃ সিএনআই

মানিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জের হরিরামপুরে চিনি, চুন ও খড়ের পানি মিশিয়ে ভেজাল খেজুরের গুড় তৈরী করার অপরাধে চার জনকে ২৪হাজার ৫শত টাকা জরিমানা এবং পাঁচ হাড়ি ভেজাল খেজুরের রস নষ্ট করেছে ভ্রাম্যমান আদলত। মঙ্গলবার (১২ জানুয়ারী) উপজেলার বাল্লা ইউনিয়নের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম।

এ অভিযানে সহায়তা করেন উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর মো. নজরুল ইসলাম, হরিরামপুর থানার এ,এস,আই রুহুল আমিনসহ থানার অন্যান্য ফোর্স। জানা গেছে, বাল্লা ইউনিয়নের বিভিন্ন স্থানে কিছু অসাধু গাছি এক হাড়ি খেঁজুরের রসের সাথে দুই থেকে চার কেজি চিনি, চুন ও খড়ের পানি মিশিয়ে খেঁজুরের লাল গুড় তৈরী করে আসছিলো।

এ প্রেক্ষিতে উপজেলার ঝিটকা সরদার পাড়া গ্রামের লাল খাঁকে দশ হাজার টাকা, হাবিবুর রহমানকে পাঁচ হাজার টাকা, আকেজ উদ্দিনকে পাঁচ হাজার টাকা ও বাল্লা গ্রামের রেহেনা বেগমকে সাড়ে চার হাজার টাকা করা হয়েছে। এছাড়া কিছু ভেজাল গুড় ও পাঁচ হাড়ি চিনি মিশ্রিত খেজুরের রস বিনষ্ট করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, মানিকগঞ্জের ঐতিহ্যবাহী হাজারী গুড় ও লাল গুড়ের সুনাম অক্ষত রাখতে ভেজাল গুড় তৈরির বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য ( ০)





  • company_logo