• শিক্ষা

বশেমুরবিপ্রবিতে শিক্ষক নিগ্রহের অভিযোগ, অভিযুক্তের অস্বীকার

  • শিক্ষা
  • ০৪ জানুয়ারী, ২০২১ ১৫:৪১:৫৯

ছবিঃ সিএনআই

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের প্রভাষক টি এন সোনিয়া আজাদকে শারিরীক নিগ্রহ করার অভিযোগ পাওয়া গেছে একই বিভাগের চেয়ারম্যান বিতান খানমের বিরুদ্ধে। প্রভাষককে শারীরিকভাবে নিগৃহীত করার  ঘটনায় রেজিস্ট্রার বরাবর আবেদন পত্র জমা দেন ওই প্রভাষক।  

আবেদনে জানানো হয়, "গত ২৯ নভেম্বর তারিখ দুপুর ১টায় লােক প্রশাসন বিভাগের প্ল্যানিং কমিটির সভা চলাকালীন বিভাগীয় সভাপতি বিতান খানম বিধি বহির্ভূতভাবে লােক প্রশাসন বিভাগের এক প্রভাষকের অভিজ্ঞতা ও যােগ্যতা অধিক দেখিয়ে প্ল্যানিং কমিটির এজেন্ডায় স্বাক্ষর প্রদান করতে বলেন সোনিয়াকে। 

তিনি বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আপগ্রেডেশন প্রমােশন নীতিমালার বিরুদ্ধে হওয়ায় আপত্তিসহ স্বাক্ষর প্রদান করেন। এতে ক্ষিপ্ত হয়ে বিতান খানম তাকে তার টেবিলে থাকা পেপার ওয়েট, সীল প্যাড ও স্ট্যাপ্লার মেশিন ছুড়ে মারেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এছাড়া ইতোপূর্বে বিতান খানম তাকে তার কল্লা কেটে ফেলারও হুমকি দিয়েছেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয় অঙ্গনে এমন একটি অডিও রেকর্ড ভাইরালও হয়েছে। তাতে বলতে শোনা যায়- “আমার যদি ক্ষমতা থাকতো, আর আমি যদি এই পজিশনে না থাকতাম তাহলে আপনার কল্লা কেটে ফেলে দিতাম।” 

বিষয়টি নিয়ে বিতান খানমের সাথে যোগাযোগ করা হলে তিনি সব অভিযোগ অস্বীকার করেন এবং বলেন  শিক্ষক সোনিয়া ম্যাডামকে আমার বিরুদ্ধে এই ষড়যন্ত্র করছে। 

স্ট্যাপ্লার ছুড়ে মারা বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি কাগজে পিন মারার জন্য স্ট্যাপ্লার  হাতে নিয়েছিলাম। কিন্তু সোনিয়া ম্যাডাম আমাকে বলতেছিলেন যদি  আমি তার দিকে স্ট্যাপ্লার  মারব কিনা। তিনি নিজ ইচ্ছায় এরকম আচরন করছিলেন। আমার বিভাগের অন্য শিক্ষকরা সব কিছু দেখেছেন।

এছাড়াও লোক প্রশাসন বিভাগের প্রভাষক মো: নাসিরউদ্দিন জানান, অভিযোগে উল্লেখিত মিটিংয়ে কোনো শারিরীক নিগ্রহের ঘটনা ঘটেনি। এ বিষয়ে  রেজিস্ট্রার মো. আব্দুর রউফ বলেন, “অভিযোগ-আবেদনের পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি বর্তমানে প্রক্রিয়াধীন আছে। "

মন্তব্য ( ০)





  • company_logo